Deshprothikhon-adv

এস আলম পাওয়ার জেনারেশন বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

s alomশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: জিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি এস.আলম কোল্ড রোল্ড লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে। এ লক্ষ্যে আগামীকাল (২৮ আগস্ট) উৎপাদন শুরু করবে প্রতিষ্ঠানটি। শনিবার (২৭ আগস্ট) অনুষ্ঠিত ১৩২তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বৈঠক সূত্রে জানা যায়, এস.আলম কোল্ড রোল্ডের সহযোগী প্রতিষ্ঠান এস.আলম পাওয়ার জেনারেশন লিমেটেডের ১৭ মেগাওয়াট ক্যাপটিভ পাওয়ার প্ল্যান্ট তৈরি সম্পন্ন হয়েছে। আর জাপানের সহায়তায় প্রায় ২৪৭ কোটি টাকা ব্যয়ে ২ ইউনিট বিশিষ্ট এ কাজ শেষ হয়েছে। তাই কাল থেকে উৎপাদনে যাওয়ার ক্ষেত্রে আর কোনো বাঁধা নেই প্রতিষ্ঠানটির। আর নতুন বাণিজ্যিক উৎপাদন শুরু হলে কোম্পানির বার্ষিক টার্নওভার হবে ১০৮ কোটি টাকা।

এদিকে উৎপাদিত বিদ্যুতের কিছু অংশ এস.আলম কোল্ড রোল্ডের বিভিন্ন প্রকল্পে সরবরাহ করা হবে। আর বাকী বিদ্যুৎ কর্তৃপক্ষের অনুমোদনে পল্লী বিদ্যুৎ র্বোড এবং অন্যান্য খাতে বিক্রি করা হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। উল্লেখ্য, এস.আলম পাওয়ারের ৭০ শতাংশ মালিকানা রয়েছে এস.আলম কোল্ড রোল্ডের।

Comments are closed.