Deshprothikhon-adv

সাবমেরিন ক্যাবল ও মেঘনা লাইফের ডিভিডেন্ড ঘোষণা

0

dividentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে। কোম্পানিটি হলো: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও মেঘনা লাইফ ইন্সুরেন্স।  বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে টেলিযোগাযোগ খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড। রোববার (১৪ আগস্ট) অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩.৯৫ টাকা। যা গত অর্থবছরে একই সময়ে ইপিএস ছিল ০.৮৬ টাকা এবং এনএভিপিএস ছিল ২৬.৯১ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.৯০ টাকা বা ১০৪.৬৫ শতাংশ। এদিকে আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.২২ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় সাবমেরিন ক্যাবল লেন্ডিং স্টেশন, মাইটভাঙ্গা, আলিপুর, কুয়াকাটা, পটুয়াখালীতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট  নির্ধারণ করা হয়েছে আগামী ৭ সেপ্টেম্বর।

বীমা খাতের কোম্পানী মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থ বছরের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ সহ মোট ২৫ শতাংশ লভ্যাংশ করেছে। আর ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ সেপ্টেম্বর।

Comments are closed.