Deshprothikhon-adv

ডিএসই থেকে সরকারের রাজস্ব কমেছে অর্ধেক

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse lago curentশেয়ার বার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে চলতি ২০১৬-১৭ অর্থবছরের প্রথম মাস জুলাইয়ে সরকারের রাজস্ব আদায় কমেছে। এক মাসের ব্যবধানে রাজস্ব কমেছে ৪৭.৫০ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত জুলাই মাসে ডিএসই থেকে সরকারের রাজস্ব এসেছে ৮ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ৫১১ টাকা। যা এর আগের মাসে ছিল ১৬ কোটি ১৪ লাখ ৬৫ হাজার ৪৬৭ টাকা। সেই হিসেবে কমেছে ৭ কোটি ৬৭ লাখ ৯৫৬ টাকা বা ৪৭.৫০ শতাংশ।

আলোচ্য সময়ে সদস্য প্রতিষ্ঠানগুলো থেকে রাজস্ব এসেছে ৬ কোটি ৩৭ লাখ ৩৬ হাজার ১৪৫ টাকা। যা এর আগের মাসে ছিল ৮ কোটি ১৩ লাখ ৮২ হাজার ৯৫৪ টাকা। সেই হিসেবে কমেছে ১ কোটি ৭৬ লাখ ৪৬ হাজার ৮০৯ টাকা বা ২১.৬৮ টাকা।

আবার একই সময়ে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকেও রাজস্ব আদায় কমেছে প্রায় ৭৩.৭৪ শতাংশ বা ৫ কোটি ৯০ লাখ ৫৪ হাজার ১৪৭ টাকা। আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে রাজস্ব আদায় হয়েছে ২ কোটি ১০ লাখ ২৮ হাজার ৩৬৬ টাকা। যা এর আগের মাসে ছিল ৮ কোটি ৮২ হাজার ৫১৩ টাকা। আয়কর অধ্যাদেশ ১৯৮৪, ধারা ৫৩ এর আওতায় ডিএসই থেকে ২০১৬-১৭ হিসাব বছরের জুলাই মাসে সদস্য ব্রোকারেজ হাউজের কাছ থেকে এই রাজস্ব আদায় হয়েছে।

Comments are closed.