yeakinশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  ইয়াকিন পলিমারের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ফলাফল আজ প্রকাশ করা হয়েছে। আজ সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে কোম্পানির লটারির ড্র শুরু হয়। এর আগে ইয়াকিন পলিমার ১০ থেকে ২০ জুলাই আইপিও’তে আবেদন গ্রহণ করে।

কোম্পানিটি আইপিও’র মাধ্যমে শেয়ারবাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে ১০ টাকা করে ২ কোটি শেয়ার ছেড়ে এই টাকা সংগ্রহ করবে। ব্যবসায় সম্প্রসারণের লক্ষ্যে এই টাকা দিয়ে মেশিনারিজ ক্রয়, কারখানা ও প্রশাসনিক ভবন নির্মাণ এবং আনুষঙ্গিক খাতে ব্যয় করবে কোম্পানিটি।

ইয়াকিন পলিমার ২০০১ সালে পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে রেজিস্ট্রি হয় ১৯৯৪ সালের কোম্পানি আইনের অধীনে। কোম্পানি বাণিজ্যিকভাবে কাজ শুরু করে ২০০৩ সালের ১৫ জুলাই।

সাতক্ষীরায় রয়েছে ইয়াকিন পলিমারের ফ্যাক্টরি। কোম্পানির প্রধান উৎপাদিত পণ্যের মধ্যে রয়েছে সিমেন্ট, ফিড ও টেক্সটাইল দ্রব্যের জন্য ব্যাগ তৈরি করা। এ ছাড়া কোম্পানি গার্মেন্টস এক্সেসরিজের জন্য পলি, পণ্যদ্রব্য রফতানির জন্য বাল্ক ব্যাগ ও তারপলিন (ত্রিপল) উৎপাদন করে থাকে।

২০১৫ সালের ৩০ জুন হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। আর ২০১৫ সালের ৩০ জুনে শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৬১ টাকায়।