Deshprothikhon-adv

গ্রামীণফোন কোম্পানীর ৬ মাসে আয় ৫৫৬০ কোটি টাকা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

 

gp

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত  তথ্য ও প্রযুক্তি খাতের কোম্পানী গ্রামীণফোন কোম্পানি ২০১৬ সালের প্রথম ৬ মাসে ৫ হাজার ৫৬০ কোটি টাকার রাজস্ব আয় করেছে। যা গত বছরের একই সময়ের তুলনায় ৮ দশমিক ১ শতাংশ বেশি। আজ সোমবার রাজধানীর বসুন্ধরায় গ্রামীণফোন সেন্টারে এক সংবাদ সম্মেলনে কোম্পানিটি বছরের প্রথম ৬ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বছরের একই সময়ের তুলনায় নতুন গ্রাহক ও প্রদত্ত সেবা থেকে প্রাপ্ত রাজস্ব বেড়েছে ১০ দশমিক ৯ শতাংশ। যাতে ডাটা থেকে আয়কৃত রাজস্বের বড় অবদান আছে। গত বছরের একই সময়ের তুলনায় ডাটা রাজস্ব বেড়েছে ৬৪ দশমিক ৬ শতাংশ। একই সময়ে ডাটার ব্যবহারও বেড়েছে ১৮৬ দশমিক ৪ শতাংশ। এই সময় ভয়েস থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ। প্রতিবেদন মতে, ২০১৬ এর দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ৬ দশমিক ৬ শতাংশ প্রবৃদ্ধি হয়ে রাজস্ব হয়েছে ২ হাজার ৮১০ কোটি টাকা।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি বলেন, গ্রামীণফোন অত্যন্ত সফলভাবে ২০১৬ এর প্রথমার্ধ পার করেছে। এসময় ডাটা গ্রাহক এবং এর ব্যবহার দুটোই বেড়েছে। আমরা ১০ হাজার ৩জি বিটিএস স্থাপন শেষ করেছি এবং এর ফলে দেশের ৯০ শতাংশ মানুষ ৩জির আওতায় এসেছে।

তিনি বলেন, আমাদের ভয়েস থেকে অর্জিত রাজস্ব এবং মিনিট ব্যবহার বাড়ছে। যা আমাদের আগামীতে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সাহায্য করবে। কোম্পানিটি আয়কর প্রদানের পর ২০১৫ এর প্রথমার্ধে ১ হাজার ৫০ কোটি টাকা মুনাফা করে। ২০১৬ সালের  একই সময়ে যা এসে দাঁড়িয়েছে ১ হাজার ৭০ কোটি টাকা (মার্জিনসহ)।

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, ২০১৬ এর প্রথমার্ধে আমরা দুই অংকের গ্রাহক ও ট্রাফিক প্রবৃদ্ধি অর্জন করেছি। আমাদের সহজ গ্রাহক কেন্দ্রিক পণ্য এবং ৩জি সম্প্রসারণে অব্যাহত বিনিয়োগই এই প্রবৃদ্ধির চালিকা শক্তি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আলোচিত সময়ের জন্য কোম্পানির পরিচালনা পর্ষদ ৮৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার পুরোটাই নগদ। এটি অর্ন্তবর্তী লভ্যাংশ। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৮ আগস্ট ২০১৬।৬ মাসে গ্রামীণফোনের আয় ৫৫৬০ কোটি টাকা

Comments are closed.