Deshprothikhon-adv

ডিএসইতে সুচক বেড়েছে ১৫, সিএসইতে ১৫

0

dse-cse lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের শেষ কার্যদিবসে সুচকের উর্ধমুখী প্রবনতার মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। হয়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স ১৫.২১ পয়েন্ট ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স ১৫.৯৮ পয়েন্ট বেড়েছে। উভয় স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে ৩১১ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ বুধবার ছিল ৩২৯ কোটি ১৩ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

বৃহস্পতিবার টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে অলিম্পিক এক্সেসরিজের শেয়ার। এদিন কোম্পানিটির ১৯ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের দ্বিতীয় স্থানে থাকা একমি ল্যাবরেটরিজের ১৩ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১০ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ন্যাশনাল ফিড মিলস।

লেনদেনে এরপর রয়েছে—তসরিফা ইন্ডাষ্ট্রিজ, ওরিয়ন ইনফিউশন, ড্রাগন সোয়েটার, ইবনে সিনা, স্কয়ার ফার্মা, আমান ফিড, লংকাবাংলা ফাইন্যান্স।

অন্যদিকে সিএসইতে লেনদেন হওয়া ২৪৯টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৯১টির ও অপরিবর্তিত রয়েছে ৪৩টির। সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৩৭ লাখ টাকার। যার পরিমাণ আগের দিন ছিল ১৯ কোটি ৫৯ লাখ টাকা।

Comments are closed.