Deshprothikhon-adv

আগস্টে মোটরসাইকেল ব্যবসা শুরু করবে এসিআই

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

aci lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসিআই লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান এসিআই মোটরস লিমিটেডের সাথে ইন্ডিয়া ইয়ামাহা মোটরস প্রাইভেট লিমিটেডের একটি চুক্তি সই হয়েছে। আগামী আগস্টে প্রতিষ্ঠানটি ব্যবসায়িক কার্যক্রম শুরু করবে।

বুধবার এসিআই সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যবসা শুরুর কথা জানান প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ড. এফএইচ আনসারী। আনসারী বলেন, আগামী আগস্ট মাস থেকে আমরা ইয়ামাহার মোটর সাইকেল বাজারজাত করতে চাই। এ লক্ষ্য নিয়ে সব ধরনের প্রস্ততি শেষ হচ্ছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জেলায় ডিলার ও বিক্রয় কেন্দ্র স্থাপনের মাধ্যমে এ ব্যবসা পরিচালনা করা হবে। ক্রেতা পর্যায়ে সহজে ইয়ামাহা সার্ভিস ও জেনুইন স্পেয়ার পার্টস ও সেবা পৌঁছে দিতে বদ্ধ পরিকর এসিআই মোটরস লিমিটেড। এ জন্য দেশের বিভিন্ন স্থানে সেবা কেন্দ্র চালু করা হবে।

আনসারী আরও বলেন, এসিআই শিগগিরই ক্রেতা পর্যায়ে এ পণ্যের ব্যবহারিক সুবিধাসমূহ জানানোর জন্য কার্যক্রম শুরু করবে। ইয়ামাহার অভিজ্ঞ সহায়তার মাধ্যমে কোম্পানিটি বাংলাদেশি ক্রেতাদের মাধ্যমে পছন্দের ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হবে।

এ সময় বিজনেস পরিচালক সূব্রত রঞ্জন দাস বলেন, ২০১৫ সালে সারা বিশ্বে যে পরিমাণ মটর সাইকেল বিক্রি হয়েছে তার ১০ শতাংশই ছিল ইয়ামাহার। তিনি বলেন, বাংলাদেশে প্রিমিয়ার ভার্সন-২ মোটরসাইকেল বাজারজাত করা হবে। ১০০ সিসি হতে ১৫৫ সিসি পর্যন্ত সকল শ্রেণির মটরসাইকেল বিপণন করার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির। এসময় আরও উপস্থিত ছিলেন, জেনারেল ম্যানেজার আসিফ উদ্দিন, অ্যাসিসটেন্ট প্রডাক্টশন ম্যানেজার রাজিব নূরসহ প্রমূখ।

প্রসঙ্গত, আগামী তিন বছরের জন্য এসিআই মোটরস বাংলাদেশে ইয়ামাহা ব্রান্ডের মোটরসাইকেল ও এর যন্ত্রাংশ বিক্রয় এবং বিতরণ করবে। কোম্পানিটি ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালের জন্য বিক্রয় টার্গেট ধরেছে যথাক্রমে- ৫০ কোটি টাকা, ২৪৪ কোটি টাকা ও ৩৪০ কোটি টাকা। এসিআই লিমিটেডের ৬৬ দশমিক ৫০ শতাংশ মালিকানা রয়েছে এসিআই মোটরসে।

Comments are closed.