Deshprothikhon-adv

ডিএসইর লাভে ট্যাক্স ৩৪ কোটি টাকা রাজস্ব খাতে জমা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dseশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডারদের লভ্যাংশ আয়ের ওপর কেটে নেওয়া উৎসে কর সরকারি খাতে জমা দিয়েছে প্রতিষ্ঠানটি। আজ বুধবার কর অঞ্চল- ১৩ এর কমিশনার সেলিম আফজালের কাছে এই চেক হস্তান্তর করা হয়।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। আজ বুধবার কর অঞ্চল- ১৩ এর কমিশনার সেলিম আফজালের কাছে ডিএসইর পক্ষ থেকে উৎসে করের চেক হস্তান্তর করা হয়। ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটওয়ারী এই চেক হস্তান্তর করেন। এসময় তিনি ৩৪ কোটি ৭০ লাখ ৪৬ হাজার ৫৯৯ টাকার চেক হস্তান্তর করেন।

ইনকাম ট্যাক্স আইন অনুযায়ী ডিএসই ডিমিউচুয়্যালাইজেশন পরবর্তী সময়ে এই প্রথমবার শেয়ারহোল্ডারদের কাছ থেকে লভ্যাংশ আয়ের ওপর উৎসে কর কেটে সরকারি খাতে জমা দেওয়া হলো।

ডিএসইর পরিচালনা পর্ষদ গত ৩ মার্চ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। যা ৩১ মার্চ কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) পাশ করানো হয়। পরবর্তীতে ৩০ মে এই লভ্যাংশ বিতরণ করে ডিএসই। এসময় উপস্থিত ছিলেন ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান, সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ ওবায়দুল হাসান ও ব্যবস্থাপক মো. মিলন মিয়া।

Comments are closed.