Deshprothikhon-adv

একমিতে ল্যাবরেটরিজের শেয়ার নিয়ে অশুভ সংকেত!

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

acme lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজের শেয়ার এসব কি হচ্ছে। এ কোম্পানির শেয়ার নিয়ে অশুভ সংকেত রয়েছে বলে মনে করছেন বাজার বিশ্লেশসকরা। গত সপ্তাহের মঙ্গলবার ১৩৫ টাকায় প্রথম লেনদেন শুরু হয়। এরপরে কোম্পানি দর ধরে রাখতে না পারায় তা কমে বুধবার শেয়ারের দরপতন ঘটে।

acme shareআবার বৃহস্পতিবার এ শেয়ারের দর বেড়ে ১১৯.৯০ পয়সায় সর্বশেষ লেনদেন হয়।এরপর আজ রোববার সকালে ১২২ টাকায় ঠেকেছে। এরপরে দিনভর উঠানামার মধ্যে থাকলেও দিনশেষে ১২১.৩০ পয়সায় সর্বশেষ লেনদেন হয়। এ উঠানামা কিসের সংতেক। এ নিয়ে ফেসবুকে নানা তোলপাড় চলছে। অনেক বিনিয়োগকারী ফেসবুকে লিখছেন কারসাজি করার জন্য এই শেয়ার এরকম উঠানামা করছে।

acme screen 1রোববার সকালে প্রথম তিন মিনিটে শেয়ার হাত বদল হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫০টি। যা আবারো বিস্ময়ের তৈরি করেছে। এরপরে দর বাড়তে থাকে। প্রাতিষ্ঠানিক অনেক কোম্পানির অশুভ প্রভাবের কারণে শেয়ার লেনদেন শুরুর পরই দিনের সর্বোচ্চ হাতবদল হয়। সকালে তিন মিনিটে বা ১০:৩২ মিনিটে শেয়ার লেনদেন হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫টির। তবে এটাকে অশুভ সংকেত বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

বাজার পরিসংখ্যানে দেখা যায়, রোববার লেনেদন শুরু থেকে ১০:৩২ মিনিট পর্যন্ত প্রথম তিন মিনিটে শেয়ার লেনদেন হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৩৫০টির। এরপরে ১০:৩৩ মিনিটে ৮৩ হাজার ৬৭ টি, ১০:৩৪ মিনিটে ৮৮ হাজার ২৯৩টি এবং ১০:৩৭ মিনিটে ৯৩ হাচার ৩৪৩টি শেয়ার হাত বদল হয়।

তবে দিনের সর্বোচ্চ লেনদেন হয় ১০:৩২ মিনিটে, যার পরিমাণ ছিল ১ লাখ ৭৬ হাজার ৩৫০টি। যার প্রভাব ইনডেক্সেও পড়ে। প্রথম চিত্রের গ্রাফে লক্ষ্য করুণ-

Screenshot_3-6একমির দর তুলতে ব্যস্ত থাকে সেই অশুভ চক্র। তবে একমির শেয়ার হাতবদলের সেই চিত্র বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়।

Screenshot_2-9একমির লেনদেনের প্রথম দিন মঙ্গলবার শেয়ারে দর নিয়ে হাত বদরের চিত্র শুভদিক ছিল না। ওপরে চিত্রের মাধ্যমে প্রকাশ করা হলো।

Comments are closed.