Deshprothikhon-adv

সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৪৪৩ কোটি ৭৩ লাখ

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সুচকের সঙ্গে সঙ্গে লেনদেনের পরিমান কমেছে। তবে বাজার পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকায় বিনিয়োগকারীরা হাতে থাকা শেয়ার নিটিং করছেন।

কেউবা আবার নতুন করে বিনিয়োগ বাড়িয়ে দিয়েছেন। তবে সবমিলিয়ে আগামী সপ্তাহে বাজার স্বাভাবিক থাকলে বিনিয়োগকারীরা নতুন করে বিনিয়োগমুখী হবে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ২০ দশমিক ৪৫ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ৪৪৩ কোটি ৭৩ লাখ টাকার। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭২৫ কোটি ৭৭ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ১৬৯ কোটি ৫১ লাখ টাকার।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮১ দশমিক ৮৭ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে  দশমিক ৭৯ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১৬ দশমিক ৪৯ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে  দশমিক ৮৫ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৬১ শতাংশ বা ২৭ দশমিক ১০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৩১ শতাংশ বা ২৩ দশমিক ১২ পয়েন্ট। অপরদিকে,শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে  ১ দশমিক ২৯ শতাংশ বা ১৪ দশমিক ১০ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৯টি কোম্পানির।আর দর কমেছে ২১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আর লেনদেন হয়নি ৪টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টকএক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১২৬ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার। প্রধান সূচক কমেছে দশমিক ৬৮ শতাংশ। সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৬টি কোম্পানির।আর দর কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

Comments are closed.