Deshprothikhon-adv

ডিএসইর আয় কমেছে উদ্যোক্তা পরিচালক থেকে ৯৪%

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) রাজস্ব আদায় কমেছে। সদ্য শেষ হওয়া মে মাসে এ দুই জায়গা থেকে আদায় হয়েছে মাত্র ২৮ লাখ ২ হাজার ১৪৬ টাকা। গত এপ্রিল থেকে যা প্রায় ৯৪ দশমিক ৪২ শতাংশ কম।

ডিএসইর তথ্য অনুযায়ী,  এপ্রিলে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে ডিএসইর ৫ কোটি ২ লাখ ৮৮ হাজার ৬৯৩ টাকা আয় হয়।

তবে এ সময়ে সদস্য প্রতিষ্ঠানগুলো থেকে আয় বেড়েছে সরকারের। মে মাসে এ জায়গা থেকে ডিএসইর আয় ৮ কোটি ১৪ লাখ ২২ হাজার ১৪৮ টাকা। গত এপ্রিলে যা ছিল  ৭ কোটি ৫০ লাখ ৪৭ হাজার ৪৩২ টাকা। এ হিসাবে মে মাসে সদস্য প্রতিষ্ঠানগুলো থেকে ডিএসইর আয় বেড়েছে ৬৩ লাখ ৭৪ হাজার ৭১৬ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, আলোচিত মাসে ডিএসই থেকে মোট ৮ কোটি ৪২ লাখ ২৪ হাজার ২৯৪ টাকার রাজস্ব আদায় হয়েছে। যা গত এপ্রিল মাসের তুলনায় প্রায় ৩২ দশমিক ৮০ শতাংশ কম। এপ্রিলে ডিএসইর সার্বিক আয় ছিল ১২ কোটি ৫৩ লাখ ৩৬ হাজার ১২৫ টাকা।

Comments are closed.