Deshprothikhon-adv

সাফকো স্পিনিংয়ের ক্যাটাগরি পরিবর্তন

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

safco spiningশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সাফকো স্পিনিং মিলস লিমিটেডের ক্যাটাগরি পরিবর্তন হয়েছে। কোম্পানিটি ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তর হয়েছে। আর বি ক্যাটাগরির অধীনে আগামী রোববার থেকে শুরু হবে এ কোম্পানির শেয়ার লেনদেন। এদিকে এ কোম্পানির শেয়ার ক্রয়ের জন্য কোনো ধরনের মার্জিন ঋণ সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড  ঘোষণা করেছে সাফকো স্পিনিং। এর ফলে  ‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তর হয়েছে কোম্পানিটি। আর বি ক্যাটাগরির অধীনে  আগামী রোববার (৫ জুন) থেকে শুরু হবে এ কোম্পানির শেয়ার লেনদেন।

এদিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no, SEC/CMRRCD/2009-193/177 এ /২০০৯-১৯৩/১৭৭ এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১৭৮ তারিখ : ১/১০/২০০০৯ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরীতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান করা যাইবে না।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৪৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৫ টাকা

Comments are closed.