Deshprothikhon-adv

জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের সাফল্য রয়েছে

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bangladesh national newsসোহাগ রাসিফ, জবি : : পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের সাফল্য রয়েছে। যা বিশ্বের অন্য কোন দেশের পুলিশের এই সাফল্য নেই। আজ মঙ্গলবার বিকাল ৫টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে একথা বলেন তিনি।

তিনি বলেন ,বিগত ৭ বছরে স্বধীনতার বিরোধী চক্রের কোন ষড়ষন্ত্রই সফল হতে দেয় নেই পুলিশ। ৬২ জন জঙ্গিকে ফাসিঁর দড়িতে ঝুলাতে পুলিশ সক্রিয় ভূমিকা পালন করেছে। বিএনপি জামায়াত জঙ্গী সংগঠন ২০১৪-১৫ সালে রাস্তার গাছ কেটে, গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে, ককটেল-বোমা মেরে যে অরাজকতা সৃষ্টি করার অপচেষ্টা করে তা কঠোর হাতে দমন করতে সক্ষম হয় পুলিশ।তিনি আরো বলেন,সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গীবাদ রুখতে এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে  সিসি টিভি ক্যামেরা অপরিহার্য।

সিসি ক্যামেরা থাকলে কোন অপরাধী পালাতে পারবে না। এজন্য প্রত্যেকটি পাড়া-মহল্লায় সিসি ক্যামেরা দরকার।তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে করে বলেন, রমজান মাসে খাবারের দাম বাড়াবেন না। ভেজাল খাবার খ্ওায়াবেন না। যদি কেউ এহেন কাজ করে থাকে তবে সঙ্গে সঙ্গে পুলিশ ব্যবস্থা নেবে।

লালবাগ বিভাগের সিসি ক্যামেরা ভিত্তিক নিরাপত্তা কার্যক্রম উদ্বোধনীয় অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমানের সভাপতিত্বে প্রধান পৃষ্ঠপোষক ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গঠনে সিসি ক্যামেরা দেশকে আরো একধাপ এগিয়ে নিয়েছে। সিসি ক্যামেরার মাধ্যমে চাঁদাবাজি ,মাদক ব্যবসা,চুরি-ডাকাতি ্এবং টেন্ডারবাজি দমনে পুলিশ অগ্রণী ভুমিকা পালন করতে পারবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন, রেজিস্টার মো:ওহিদুজ্জামান,প্রক্টর নুর মোহাম্মদ,প্রধান প্রকৌশলী সুকুমার সাহা,ইসলামপুর কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুস সাত্তার ঢালী,তাঁতী বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ,পুরান ঢাকার বিভিন্ন ওয়ার্ডের কমিশনার, শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরিফুল ইসলাম,সাধারন সম্পাদক এস এম সিরাজুল ইসলামসহ প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.