Deshprothikhon-adv

সিএসই থেকে পদত্যাগ সিআরও আহমেদ দাউদ

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page
Share Market CSE
Chittagong Stock Exchange

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের অন্যতম পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চিফ রেগুলেটরি অফিসারের (সিআরও) পদ থেকে পদত্যাগ করেছেন আহমেদ দাউদ।গত ২৫ মে পদত্যাগপত্র জমা দেয় আহমেদ দাউদ। পরবর্তী দিন অর্থাৎ ২৬ মে অনুষ্ঠিত কমিশন সভায় তার পদত্যাগপত্র গৃহীত হয়। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের উপ-মহাব্যবস্থাপক গোলাম ফারুক  এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেন। এর আগে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়ালি-উল মারূফ মতিনও পদত্যাগ করেন।

সূত্র মতে, প্রায় আট বছর ধরে আহমেদ দাউদ সিএসইর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি কেপিএমজিতে ব্যবস্থাপক হিসেবে কাজ করেছেন। ২০১৪ সালের ২ জুন সিএসইর বিন্যস্তকরণ-পরবর্তী তদারকি কার্যক্রম পরিচালনার জন্য সিআরও হিসেবে আহমেদ দাউদকে অনুমোদন দেয় বিএসইসি।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়ালি-উল মারূফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ করে বিএসইসি। তার পদত্যাগ ইস্যুতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে স্টক এক্সচেঞ্জটির চেয়ারম্যান ড. আবদুল মজিদকে সতর্ক করার পাশাপাশি দায়িত্ব পালনে ব্যর্থতা ও এখতিয়ারের বাইরে কাজ করার দায়ে আত্মপক্ষ সমর্থনপূর্বক সিআরওকে বরখাস্তেরও নির্দেশ দেয় কমিশন। আর বিএসইসির মৌখিক নির্দেশেই তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

Comments are closed.