Deshprothikhon-adv

সোমবার বিনিয়োগকারী মহিউদ্দিনের গায়েবানা জানাজা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

mohddainশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের টানা লোকসানে গত মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর সবুজবাগের মাদারটেক শান্তিবাগের নিজ বাসার (৯১/৮) সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ভিশন ক্যাপিট্যালের বিনিয়োগকারী মহিউদ্দিন শাহারিয়ার।  এ উপলক্ষে বিনিয়োগকারীর পক্ষ থেকে সোমবার গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।

গায়েবানা জানাজা শেষে বিনিয়োগকারী মহিউদ্দিন শাহারিয়ার রুহের মাগফেরাত কামনা করা হবে জানান বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিশোধের সভাপতি মিজান-উর রশীদ চৌধুরী।

তিনি বলেন, বিনিয়োগকারী মহিউদ্দিন শাহারিয়ার রুহের মাগফেরাত কামনায় সোমবার সকালে ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে প্রথমে কোরআন খতমের আয়োজন করা হয়েছে। কোরআন খতম শেষে বাদ যোহর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।  বিনিয়োগকারীর মৃত্যুতে পুঁজিবাজারের কর্তাব্যক্তিদের কারো কিছু আসে যায় না। কিন্তু আমরা বিনিয়োগকারীরা নিজেদের ভাইদের জন্য সামান্য কিছু হলেও করে যেতে চাই।

এসময় তিনি আরো বলেন, আমি সমস্ত বিনিয়োগকারীকে অনুরোধ করে বলবো দয়া করে সবাই এ জানাজায় হাজির হয়ে মহিউদ্দিনের জন্য দোয়া করবেন। আর যদি একান্তই না আসতে পারেন তাহলে নামাজ পড়ে ওর জন্য দোয়া করবেন।

প্রাপ্ত তথ্যানুযায়ী, মহিউদ্দিন শাহরিয়ার দীর্ঘদিন ধরে ভিশন ক্যাপিটল লিমিটেডের মধুমতি শাখার মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগ করছেন। তার ক্লায়েন্ট কোড- ৫৪০৩ এবং বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট নম্বর ১২০৪২৮০০৩১০৯১০৩১।

ওই বিনিয়োগকারীর বিও অ্যাকাউন্টের তথ্যানুযায়ী, সর্বশেষ ৯ লাখ ২০ হাজার টাকা পুঁজিবাজারের তিনটি কোম্পানিতে বিনিয়োগ করে লোকসানের মুখে পড়েন। কোম্পানিগুলোর শেয়ার দর কমে প্রায় ৩ লাখ ৮৫ হাজার টাকায় নেমে আসে। এ সময়ে তার আন-রিয়েলাইজড লোকসানের পরিমাণ ৫ লাখ ৩৩ হাজার ১২২ টাকায় দাঁড়ায়।

বেক্সিমকো লিমিটেড, নাভানা সিএনজি এবং এক্সিম ব্যাংকের শেয়ারে বিনিয়োগ করেছিলেন তিনি। ২০১৫ সালের ২৪ ডিসেম্বর পর্যন্ত ওই তিনটি কোম্পানির মধ্যে বেক্সিমকো শেয়ারে বিনিয়োগ করে ৪ লাখ ৩৫ হাজার ৯১৮ টাকা, এক্সিম ব্যাংকের শেয়ারে বিনিয়োগ করে ৬২ হাজার ৫৭ টাকা এবং নাভানা সিএনজির শেয়ারে বিনিয়োগ করে ৪৩ হাজার ৯০২ টাকা লোকসান করেন তিনি।

 

 

Comments are closed.