Deshprothikhon-adv

যুক্তরাষ্ট্রে গরিলাকে গুলি করে শিশুকে উদ্ধার (ভিডিও)

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

Gorillaশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  গরিলার ডেরায় পড়ে যাওয়ার পর চার বছরের এক শিশুকে উদ্ধারে গরিলাটিকে গুলি করে হত্যা করতে বাধ্য হয়েছেন চিড়িয়াখানার কর্মকর্তরা। শনিবার যুক্তরাষ্ট্রের সিনসিনাতি চিড়িয়াখানায় এ ঘটনা ঘটে। বাধা ডিঙিয়ে যাওয়ার সময় ধুপ করে গরিলার ডেরায় পড়ে যায় শিশুটি। গরিলাটি শিশুটিকে ধরে ফেলে এবং তাকে নিয়ে টানাহেঁচড়া করতে থাকে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ১৮০ কেজি ওজনের গরিলাটিকে গুলি করতে বাধ্য হয়েছেন, কারণ সেটি ‘জীবনের জন্য হুমকি’ হয়ে উঠেছিল। গরিলার ডেরা থেকে উদ্ধার হওয়ার পর শিশুটিকে হাসপাতালে নেওয়া হয়। সে সুস্থ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

বিবিসি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে। গত সপ্তাহে চিলির একটি চিড়িয়াখানায় এক ব্যক্তিকে বাঁচাতে দুটি সিংহকে গুলি করে হত্যা করা হয়। আত্মহত্যার উদ্দেশে একটি ব্যক্তি সিংহের খাঁচায় ঢুকে পড়লে সিংহ দুটিকে গুলি করা হয়। শনিবার গরিলাটিকে হত্যার পর সাময়িকভাবে সিনসিনাতি চিড়িয়াখানায় গরিলা প্রদর্শন বন্ধ রাখা হয়েছে।

১০ ফুট উঁচু থেকে গরিলার ডেরায় পড়ে যায় চার বছরের ওই শিশু। ভিডিওতে দেখা গেছে, গরিলাটি শিশুটিকে টেনে নিয়ে বেড়াচ্ছে। এরপর কিছু মুহূর্ত দাঁড়িয়ে শিশুটির দিকে তাকাচ্ছে। কিছুক্ষণ পর শিশুটিকে দুই হাত দিয়ে উঁচু করে ধরে গরিলটি।

পশ্চিমাঞ্চলীয় নিম্নভূমির এ গরিলাটির বয়স ১৭ বছর। চিড়িয়াখানার ডেরায় শিশুটিকে নিয়ে হারাম্বে নামের এই গরিলাটি প্রায় ১০ মিনিট টানাহেঁচড়া করে।

Comments are closed.