Deshprothikhon-adv

ডিএসইতে লেনদেনের শীর্ষে শাহজিবাজার পাওয়ার

0

shahjibazarশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড। সপ্তাহজুড়ে ৪৭ লাখ ১৪ হাজার ৭২৫টি শেয়ার ৫৯ কোটি ৫৫ লাখ ২৫ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ দশমিক ১৬ শতাংশ। আর সর্বশেষ লেনদেন হয়েছে ১২২ টাকা ৯০ পয়সা দরে। লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড।

সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৭৪ লাখ ৩২ হাজার ৭৩৩টি শেয়ার ৫১ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ২ দশমিক ১৩ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৭৩ টাকা ৪০ পয়সায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল এমজেএল বাংলাদেশ লিমিটেড। সপ্তাহজুড়ে ৪৫ লাখ ৬৫ হাজার ১০৪টি শেয়ার ৪৬ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ১১ দশমিক ২১ শতাংশ দর কমেছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৯৫ টাকা ৫০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, বিএসআরএম লিমিটেড, ওরিয়ন ইনফিউশন, বেক্সিমকো ফার্মা কেয়া কসমেটিকস লিমিটেড।

Comments are closed.