Deshprothikhon-adv

সরকারের বিরুদ্ধে জনমত তৈরির কথা স্বীকার সাফাদির (ভিডিওসহ)

0

safadiশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সরকারের বিরুদ্ধে জনমত তৈরির চেষ্টার কথা স্বীকার করেছেন আলোচিত ইসরাইলি নাগরিক মেন্দি এন সাফাদি। যমুনা টেলিভিশনকে দেয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। নিউইয়র্কে সাফাদির সঙ্গে কথা বলেছেন যমুনা টিভির সাংবাদিক হাসানুজ্জামান সাকী।

মেন্দি এন সাফাদির ভাষ্যে, বাংলাদেশে গণতন্ত্র নেই,নির্যাতিত হচ্ছেন সংখ্যালঘুরা। বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে বৈঠক হয় ঘটনাক্রমে। তিনবার কথা হয় তাদের।  মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএসের মতাদর্শের মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে বাংলাদেশে।

সেখানে প্রতিদিনই হত্যা করা হচ্ছে সংখ্যালঘুদের। আমি নিজেও সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য। তাই বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতনের বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্র-ইউরোপসহ পুরো বিশ্বে লবিং করছি।’

সাক্ষাৎকারে বিএনপি নেতা আসলাম চৌধুরীর গ্রেফতারের নিন্দাও করেন সাফাদি। তিনি দাবি করেন, ‘ভারতে ঘটনাক্রমে আসলাম চৌধুরীর সঙ্গে তার সাক্ষাৎ হয়।’

ইসরাইলের এই নাগরিক বলেন, সাক্ষাতে আসলাম চৌধুরীর সঙ্গে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে কথা হয়। একজন আমাকে আসলাম চৌধুরীর সঙ্গে পরিচয় করিয়ে দেন। বলা হয়, বাংলাদেশে হিন্দু সংখ্যালঘুদের অধিকার নিয়ে কাজ করছেন তিনি।

তিনি বলেন, সেটাই তার সঙ্গে আমার প্রথম দেখা। এটা একেবারেই আকস্মিক সাক্ষাৎ। আমরা কেউ কারও সঙ্গে দেখা করার লক্ষ্যে ভারতে যাইনি। বিজেপির আমন্ত্রণে একটি অনুষ্ঠানে গিয়েই এই আলাপ হয়।

মেন্দি সাফাদি বলেন, শুধুমাত্র এ কারণে আসলাম চৌধুরীকে গ্রেফতার কখনই গণতান্ত্রিক আচরণ নয়।  আসলাম চৌধুরী ছাড়াও বাংলাদেশের অনেকের সঙ্গেই ফেসবুকে তার যোগাযোগ আছে। বিভিন্ন গণমাধ্যমে তাকে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের চর উল্লেখ করা হলেও মেন্দি সাফাদি তা উড়িয়ে দেন।

Comments are closed.