Deshprothikhon-adv

ওটিসির ৯ কোম্পানিকে জরিমানার করলো বিএসইসি

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bsec lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সিকিউরিটিজ আইন লংঘনের দায়ে ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) লেনদেন করা ৯ কোম্পানিকে জরিমানা করেছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অনিরীক্ষিত প্রান্তিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে ব্যর্থ হওয়ায় এ জরিমানা করা হয়। তবে এসব কোম্পানির কোনোটিরই বর্তমানে অস্বিত্ব নেই।

বৃহস্পতিবার (২৬ মার্চ) অনুষ্ঠিত বিএসইসির ৫৭৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মূখপাত্র এম. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোম্পানিগুলো হলো: চিক টেক্সটাইল, বাংলাদেশ ইলেকট্রিক মিটার, রাসপিট ডাটা ম্যানেজমেন্ট, রোজ হ্যাভেন বলপেন, রাসপিট ইঙ্ক বাংলাদেশ লিমিটেড, মিতা টেক্সকটাইল, মেটালেক্স কর্পোরেশন লিমিটেড, মেঘনা স্রিম্প কালচার এবং টিউলিপ ডেইরী অ্যান্ড ফুডস প্রোডাক্ট।

চিক টেক্সটাইল: প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন।

এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত ২য় প্রান্তিক, ৩১ মার্চ, ২০১৫ সময়ে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

বাংলাদেশ ইলেকট্রিক মিটার: প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া কোম্পানিটি ৩১ মার্চ, ২০১৫ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

রাসপিট ডাটা ম্যানেজমেন্ট অ্যান্ড কমোনিউকেশন: প্রতিষ্ঠানটি ৩১ মার্চ, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ৩য় প্রান্তিক আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১৩ এর লঙ্ঘন। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

রোজ হ্যাভেন বলপেন: প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক এবং ৩১ ডিসেম্বর, ২০১৪ সময়ে ২য় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

রাসপিট (ইঙ্ক) বাংলাদেশ: প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর, ২০১৪ সময়ে ২য় প্রান্তিক এবং ৩১ মার্চ, ২০১৫ সময়ে ৩য় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

মিতা টেক্সটাইল: প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন।

এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর, ২০১৪ সময়ে ২য় প্রান্তিক এবং ৩১ মার্চ, ২০১৫ সময়ে ৩য় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

মেটালেক্স কর্পোরেশন: প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। এছাড়া কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৪ সময়ে সমাপ্ত প্রথম প্রান্তিক, ৩১ ডিসেম্বর, ২০১৪ সময়ে ২য় প্রান্তিক এবং ৩১ মার্চ, ২০১৫ সময়ে ৩য় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

মেঘনা স্রিম্প কালচার:  প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

টিউলিট ডেইরী অ্যান্ড ফুড প্রোডাক্ট: প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত হিসাব বছরের ২য় প্রান্তিক প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করতে ব্যর্থ হয়েছে। যা সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১৩ এর লঙ্ঘন।

এছাড়া কোম্পানিটি ৩১ মার্চ, ২০১৫ সময়ে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিএসইসি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, কোম্পানিটির স্বাধীন ও স্বতন্ত্র পরিচালককে জরিমানা দিতে হবে না।

Comments are closed.