Deshprothikhon-adv

১৭ বছর ধরে মাটি খেয়ে বেঁচে আছেন রামেশ্বর (ভিডিও)

0

ramshorশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: শিশুদের খাওয়া-দাওয়া নিয়ে মায়েদের অভিযোগ শোনা যায় প্রায়ই। সন্তানকে এটা খেওনা, ওটা খেওনা, এটা খেলে পেটে সমস্যা হবে, ওটা খেলে হজম হবে না ইত্যাদি কম-বেশি সব মা-বাবাই বলে থাকেন । আর বয়সের সঙ্গে সঙ্গে খাবার মেনুতেও ভিন্নতা আসে। কিন্তু আপনি কখনো কী শুনেছেন একজন পূর্ণ বয়স্ক ব্যক্তির প্রিয় খাদ্য কাদা, মাটি ও পাথর খাওয়া?

অবাক হলেও সত্যি, এমন একজন আছেন যিনি প্রতিদিন কাদা, মাটি ও পাথর খাচ্ছেন। তার নাম রামেশ্বর। বাড়ি তার ভারতের উত্তর প্রদেশের মোরাদাবাদ জেলায়। তবে তিনি বসবাস করেন উত্তরাখণ্ডের হরিদ্বারে ব্রহ্মপুরিতে।

রামেশ্বর পেশায় একজন কৃষক। গত ১৭ বছর ধরে তিনি নিয়মিত কাদা, মাটি ও পাথর খাচ্ছেন। আর এজন্য এলাকায় তিনি বেশ পরিচিত। বিস্ময়কর হলেও সত্য যে, এসব খেয়ে তিনি দিব্যি সুস্থ আছেন। তার কোন হজমের সমস্য হয় না। এমনকি গ্যাস্ট্রিকের সমস্যাও নেই।

কেন তিনি কাদা, মাটি ও পাথর খাচ্ছেন সে সম্পর্কে তিনি জানান, মুখ দিয়ে যখন-তখন রক্ত বের হওয়ার সমস্যা ছিল তার। ওই সমস্যার জন্য ডাক্তারের কাছে গেলে তিনি কোন সমাধান পাননি। এরপরই তিনি রুটি এবং বাটারের মতো কাদা, মাটি ও পাথর খাওয়া শুরু করেন।

রামেশ্বর দাবি করেন, কাদা, মাটি ও পাথর খাওয়ার পর তিনি ওই সমস্যা থেকে মুক্তি লাভ করেছেন। তার পাকস্থলিতেও কোন সমস্যা হচ্ছে না। তিনি প্রতিদিন ৫০০ গ্রাম কাদা খান বলেও জানিয়েছেন।

 

Leave A Reply