Deshprothikhon-adv

ডিএসইতে ৬৩ শতাংশ কোম্পানির শেয়ারে দরপতন

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের শেয়ারবাজারে বেশির ভাগ কোম্পানির শেয়ারে দরপতন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সঙ্গে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্র লক্ষ্য করা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বুধবার দিন শেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে চার হাজার ৩৬৬ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ৫ পয়েন্ট কমে ১ হাজার ৬৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ৬৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

দিন শেষে ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে ১৬ কোটি টাকা কম। গত কার্যদিবস মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৯২ কোটি টাকা।

ডিএসইতে ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৯৭টির আর অপরিবর্তিত আছে ৪৪টি প্রতিষ্ঠানের শেয়ারের। দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই৩০ সূচক ৭৫ পয়েন্ট কমে ১২ হাজার ৪৩২ পয়েন্টে অবস্থান করছে।

এছাড়া সার্বিক সূচক সিএসসিএক্স ৫৯ পয়েন্ট কমে ৮ হাজার ১৭৫ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৭ পয়েন্ট কমে ৯৮৮ পয়েন্টে এবং সিএএসপিআই ৯৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৪৪ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ৯৩৭ পয়েন্টে অবস্থান করছে।

এদিন, সিএসইতে মোট ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৩ টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তীত আছে ২৭ টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২০ কোটি টাকা।

Leave A Reply