Deshprothikhon-adv

টাকা বেশি খরচ করলে বৈদ্যুতিক শক!

0

bidutশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পকেট বেশি ভারী থাকলেই যে বেহিসাবী হতে হবে, এমনটা ঠিক নয়। কেননা বেহিসাবী খরচে রাজার সম্পদও ফুরিয়ে যায়। তাই এবার বেহিসাবী খরচের অভ্যাস দূর করতে খেতে পারেন বৈদ্যুতিক শক!

যারা অতিরিক্ত অর্থ খরচ করেন, তাদের এবার বৈদ্যুতিক শকের ভয়ে অতিরিক্ত খরচের অভ্যাসটা ত্যাগ করতে সুবিধাই হবে। অবশ্য খুব জোড়ালো বৈদ্যুতিক শক এক্ষেত্রে খেতে হবে না, ২৫৫ ভোল্টের হালকা বৈদ্যুতিক শকের মাধ্যমেই হয়তো শুভ বুদ্ধির সচেতনতা তৈরি হবে।

এজন্য ব্যবহার করতে হবে ‘প্যাভলক’ নামক একটি রিস্ট ব্যান্ড (হাতের পড়ার ব্যান্ড)। হাতের পরার উন্নত প্রযুক্তির এই ব্যান্ডটি বৈদ্যুতিক শক দেওয়ার মাধ্যমে এর ব্যবহারকারীকে বেহিসাবী খরচের ব্যাপারে সাবধান করবে।

men shortএই রিস্ট ব্যান্ডটি ব্যবহারকারীর ব্যাংক অ্যাকাউন্ট ও ক্রেডিট কার্ডের সঙ্গে লিংক করা থাকবে ইন্টারনেট অব থিংস সফটওয়্যারের মাধ্যমে, ফলে ব্যবহারকারীর অ্যাকাউন্টের টাকা যখন একটা নির্দিষ্ট সীমার নিচে চলে আসবে, তখন এটি ব্যবহারকারীকে বৈদ্যুতিক শক দিয়ে সচেতন করবে। ব্যবহারকারীরা এক্ষেত্রে আগে থেকেই তাদের খরচের সীমা নির্ধারণ করে রাখতে পারবেন। খরচের ওই সীমার কাছাকাছি গেলেই হাতে থাকা ব্যান্ডটি নানা অপশনে তা ব্যবহারকারীকে জানাবে।

যেমন বিপ শব্দের মাধ্যমে কিংবা হাতে ভাইব্রেশন অনুভব দেওয়ার মাধ্যমে। যখন ব্যবহারকারী খরচের সীমা অতিক্রম করবে, তখনই রিস্ট ব্যান্ডটি বৈদ্যুতিক শক দেবে। স্মার্টফোনের অ্যাপের মাধ্যমে রিস্ট ব্যান্ডটিতে বিভিন্ন অ্যালার্টের বিভিন্ন অপশন সেট করা যাবে। যেমন বিপ শব্দ, ভাইব্রেশন, বৈদ্যুতিক শক- কীভাবে ব্যবহারকারীকে অ্যালার্ট করা হবে।

প্যাভলক রিস্ট ব্যান্ডটি মূলত মানুষের বদঅভ্যাস দূর করার অ্যালার্টের জন্য নির্মিত হয়েছে। ২০১৪ সালে এই রিস্ট ব্যান্ডটি প্রথম লঞ্চ করা হয়। মানুষের মুখ দিয়ে নখ কাটার বদঅভ্যাস, বেশি ধূমপানের বদঅভ্যাস, সময় মতো ঘুম থেকে না ওঠার বদঅভ্যাস সহ বেশি কিছু বদঅভ্যাস দূর করার জন্য বৈদ্যুতিক শক দিতে।

এবার এতে যুক্ত করা হলো বেহিসাবী অর্থ খরচের অ্যালার্ট সুবিধাও। যুক্তরাজ্যের বাজারে খুব শিগগির এটি পাওয়া যাবে। নতুন সুবিধার এই রিস্ট ব্যান্ডটির দাম ও অন্যান্য দেশের বাজারে কবে পাওয়া যাবে, সে ব্যাপারে এখনো তথ্য প্রকাশ করা হয়নি।

Leave A Reply