Deshprothikhon-adv

বৃহস্পতিবার ডিএসই’র বুক বিল্ডিং সফটওয়্যার চালু

0

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ বুক বিল্ডিং সফটওয়্যার চালু করতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার। আগামী ২৬ মে বৃহস্পতিবার বিকেল ৩টায় আনুষ্ঠানিকভাবে এ সফটওয়্যার উদ্ভোধন করা হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

উল্লেখ্য, এর আগে ডিএসই প্রাথমিকভাবে বুক বিল্ডিং সিস্টেম সফটওয়্যার চালু করেছে। প্রতিষ্ঠানটির আইসিটি বিভাগের এমআইএস বিভাগের উদ্যোগে নিজস্ব ইঞ্জিনিয়ারদের দ্বারা এই সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে৷ এটি তৈরী করতে প্রায় ছয় মাস সময় লেগেছে।

পরবর্তীতে পাবলিক ইস্যু রুলস ২০১৫ এর আইন অনুযায়ী সিস্টেমটির পুনর্ণিমান করা হয়েছে। পুনর্ণিমানকৃত সিস্টেমটি আগের সিস্টেমের চেয়ে আরো বেশী অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর। ভবিষ্যতে সিস্টেমটির সাথে আইপিও ম্যানেজমেন্ট সিস্টেমও ইন্টিগ্রেট করা হবে। যা আইপিও ম্যানেজমেন্টকে আরো সহজতর করবে।

সুত্রে জানায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালা প্রধান অতিথি থেকে এ সফটওয়্যারের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ। ডিএসইর আইসিটি ও লিস্টিং বিভাগের যৌথ উদ্যোগে এই সফটওয়্যারটি তৈরি করা হয়েছে।

Leave A Reply