Deshprothikhon-adv

ইভেন্স টেক্সটাইলের আইপিওতে ৩৩ গুন বেশি জমা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

evinec tex lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হতে যাওয়া বস্ত্র খাতের কোম্পানি ইভেন্স টেক্সটাইল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) মাধ্যমে আইপিওতে ৩৩ গুন আবেদন জমা পড়েছে। বস্ত্র খাতের কোম্পানি হওয়া স্বত্বেও বিনিয়োগকারীদের আগ্রহ কমতি ছিল না।

কোম্পানিটি আইপিও লটারির ড্র আগামী ২ জুন সকাল ১০ টায় রাওয়া ক্লাব কমিউনিটি সেন্টার, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কোম্পানির পক্ষ থেকে বিএসএসির কাছে এ বিষয়ে আবেদন করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে ওদিন এ কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, ১০ টাকা অভিহিত মূল্য বাজারে ১ কোটি ৭০ লাখ শেয়ার ছাড়ে ইভেন্স টেক্সটাইল। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও অবেদনে শেয়ার হোল্ডারদের ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে।

পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মেশিনারিজ ক্রয়, ভবন নির্মাণ, চলতি মূলধন এবং আইপিওর খরচ কাজে ব্যয় করবে কোম্পানিটি। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬২ টাকা আর শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৬২ টাকা।

উল্লেখ্য, ইভেন্স টেক্সটাইলের আইপিও আবেদন জমা গত ২ মে থেকে শুরু হয়ে ১২ মে বৃহস্পতিবার পর্যন্ত চলে।সাধারণ ও প্রবাসী বিনিয়োগকারীদের জন্য একই তারিখ নিধারর্ণ করা ছিল। এর আগে বিএসইসির ৫৫৯তম সভায় এ ইভেন্স টেক্সটাইলের আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে।

Leave A Reply