Deshprothikhon-adv

বাসে লিফলেট বিতরণ করেন প্রভা!

0

bus provaশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নাটকটি নির্মাণ করা হয়েছিলো গেল বছরের কোরবানি ঈদে প্রচার হবে বলে। কিন্তু কোনো কারণে সেটি প্রচারের মুখ দেখেনি। অবশেষে জনপ্রিয় অভিনেত্রী প্রভা অভিনীত ‘লিফলেট’ নাটকটি আসছে শুক্রবার, ২৭ মে প্রচার হতে যাচ্ছে এনটিভিতে।

নাটকটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেরনিয়াবাত শাওন। এখানে দেখা যাবে- হাজার রকম জীবিকার এই শহরের খুব চেনা একটি দৃশ্য, রাস্তায় বাসে চড়ার সময় জানলার ফাঁক দিয়ে মহিলাদের নানা রকম লিফলেট ছুঁড়ে মারা।

বেশিরভাগ সময়ই লিফলেটের বিষয়বস্তু থাকে যৌন সমস্যার গোপন চিকিৎসা। সে কারণেই হয়তো নিজেদের মুখ মহিলারা বোরখার আড়ালে ঢেকে রাখেন। বলাবাহুল্য, এটিও একটি পেশা। নির্দিষ্ট পরিমাণ লিফলেট বিতরণ করে এইসব মহিলারা অর্থ উপার্জন করে থাকেন। সেই পেশার একজন প্রভা। বোরকা পরে বাসের মধ্যে লিফলেট বিতরণ করবেন তিনি।

provaনাটকটি নিয়ে নির্মাতা বলেন, ‘নাটকটিতে প্রভা লিফলেটওয়ালী চরিত্রে অভিনয় করেছেন। শাহবাতেন হেকিম নামের একটি দাওয়া খানার লিফলেট বাসে বাসে বিতরণ করেন প্রভা। নাটকটিতে প্রভার চরিত্রের নাম সায়রা। শাহবাতেন হেকিম হল ছদ্ম নাম। তার আসল নাম জাফর। এ চরিত্রটিতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ।’

তিনি আরো জানান, নাটকটিতে শ্যামল মাওলাকেও দেখা যাবে ক্যানভাসার চরিত্রে। তার চরিত্রটির নাম আব্দুল ওয়াহেদ। এ ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নিকুল কুমার মণ্ডল। রাজধানীর আজিমপুর, লক্ষ্মীবাজার, শাহবাগ, পলাশীসহ নানা জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে। নাটকটি আসছে শুক্রবার, ২৭ মে রাত ৯টা ৫ মিনিটে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে প্রচার হবে।

Leave A Reply