united powerশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড। সপ্তাহজুড়ে ৩৬ লাখ ৮৪ হাজার ৪৫১টি শেয়ার ৬০ কোটি ৫৮ লাখ ৮২ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ দশমিক ০৯ শতাংশ। আর সর্বশেষ লেনদেন হয়েছে ১৬৭ টাকা ২০ পয়সা দরে।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৮৩ লাখ ১ হাজার ৭৮৪টি শেয়ার ৫১ কোটি ৩৬ লাখ ৫৯ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ১৪ দশমিক ৪১ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৬৩ টাকা ৭০ পয়সায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড। সপ্তাহজুড়ে ৭৭ লাখ ১৮ হাজার ১২৬টি শেয়ার ৫০ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ২১ দশমিক ২১ শতাংশ দর বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৭০ টাকা ৮০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লিমিটেড, এমজেএল বাংলাদেশ, লিন্ডে বাংলাদেশ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, স্কয়ার ফার্মা, বিএসআরএম স্টিল লিমিটেড।