Deshprothikhon-adv

এমটিবি ব্যাংককে ১৯৮ কোটি টাকা বিনিয়োগ

0

mtbl bankশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে (এমটিবি) কে খুব শিগরিই পুঁজিবারের আরও ১৯৮ কোটি টাকা নতুন বিনিয়োগের সুযোগ করে দিচ্ছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকের একটি বিশ্বস্ত সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

উল্লেখ্য, এর আগে তিন ব্যাংকের সাবসিডিয়ারী কোম্পানিকে নতুন করে পুঁজিবাজারে বিনিয়োগের অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংক তিনটি এক্সপোজার সমন্বয়ের পরও পুঁজিবাজারে নতুন করে বিনিয়োগের জন্য ১ হাজার ১১৫ কোটি টাকা বিনিয়োগের সুযোগ দেয় বাংলাদেশ ব্যাংক।

এদিকে একের পর এক তালিকাভুক্ত    ব্যাংকের পুঁজিবাজারে বিনিয়োগের খবরে নতুন করে স্বপ্ন দেখছেন বিনিয়োগিকারীরা। এর আগে এক্সপোজার সমন্বয়ের সময় বাড়ানোর চেয়ে নীতি সহায়তায় বাজার বেশি লাভবান হবে বলে জানিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

কেননা এখন সমন্বয় করার পরও ব্যাংকগুলো পুঁজিবাজারে বিনিয়োগের জন্য অতিরিক্ত অর্থের ছাড় পাবে। ফলে নতুন করে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়লে বাজার দ্রুত স্থিতিশীল হবে। বিনিয়োগকারীদের বাজারের প্রতি আস্থা বাড়বে।

ব্যাংকের এক নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, এমটিবি ব্যাংকের নতুন করে বিনিয়োগের জন্য ১৯৮ কোটি টাকা আবেদন করছে। তবে এমটিবির ব্যাংকের এই আবেদনটিকে খুব শিগরিই বাংলাদেশ ব্যাংক অনুমোদন দেবে। অনুমোদনের পর এই চারটি ব্যাংকের নতুন বিনিয়োগ একত্র করলে তার পরিমাণ দাঁড়াবে ১ হাজার ৩১৩ কোটি টাকা।

Leave A Reply