Deshprothikhon-adv

সাবমেরিন কেবলস হঠাৎ লেনদেনের বাড়ার কারন

0

sabmarine cableশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে হঠাৎ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড। তবে লেনদেন বাড়া নিয়ে বিনিয়োগকােরীদের মাঝে চলছে নানা আলোচনা। সামনে কোম্পানির ডিভিডেন্ড ঘোষনাকে কেন্দ্র করে লেনদেন বাড়ছে বলে মনে করছেন অভিজ্ঞ বিনিয়োগকারীরা।

তৃতীয় প্রান্তিকের টেলিকম খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানির আয় বাড়ছে। এসময় কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ০.২১ টাকা যা আগের বছরের একই সময়ে ০.১০ টাকা ছিল। এসব কারনেে এ রাষ্ট্রত্তর কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে।

সপ্তাহজুড়ে ৫৮ লাখ ৭৭ হাজার ১০৯টি শেয়ার ৮৭ কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তবে আলোচিত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ দশমিক ৩৮ শতাংশ। আর সর্বশেষ লেনদেন হয়েছে ১০২ টাকা ৮০ পয়সা দরে।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৪৭ লাখ ৮১ হাজার ৭৭৯টি শেয়ার ৭৮ কোটি ১৩ লাখ ৭৮ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারের দর ২ দশমিক ৩৬ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ২১ টাকা ৭০ পয়সায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল মিথুন নিটিং লিমিটেড। সপ্তাহজুড়ে ৬৯ লাখ ৪৬ হাজার ৩০৮টি শেয়ার ৭৩ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দশমিক ৯০ শতাংশ দর বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৫৬ টাকা ৯০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- লিবরা ইনফিউশনস, স্কয়ার টেক্সটাইল, বিএসআরএম স্টিল, কেডিএস অ্যাক্সেসরিজ, ঢাকা ইন্স্যুরেন্স ও অলিম্পিক অ্যাক্সেসরিজ লিমিটেড।

Leave A Reply