Deshprothikhon-adv

বেক্সিমকো গ্রুপের ৪ কোম্পানির এজিএম স্থগিত

0

bexmico lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রুপের চার কোম্পানি ফাইন্যান্স অ্যাক্ট, ২০১৫ অনুযায়ী আর্থিক বছর জুলাই-জুন করবে। তাই ৩১ ডিসেম্বর, ২০১৫ এর জন্য ঘোষিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছে গ্রুপটি। তবে এজিএম স্থগিত করলেও বেক্সিমকো ফার্মা ও বেক্সিমকোর ক্যাশ ডিভিডেন্ড ৪ জুলাই’র মধ্যে পাবে বিনিয়োগকারীরা।আর স্টক ডিভিডেন্ড এজিএমের পরে দেয়া হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বেক্সিমকো ফার্মা ১০ ক্যাশ এবং ৫ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৬টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫৮.২০ টাকা। এসময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ হয়েছে ৪.৭৫। ডিভিডেন্ড অনুমোদন সংক্রান্ত বার্ষিক সাধারন সভা ৪জুন নির্ধারণ করা হয়েছিল। এ জন্য রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ১২মে।

এদিকে, বেক্সিমকো ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থ বছরে ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এসময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১.০৪ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছে ৭২.৩৬ টাকা। কোম্পানি সূত্র জানায়, ফাইন্যান্স অ্যাক্ট অনুযায়ী অর্থবছর পরিবর্তন করা হয়েছে। তাই ঘোষিত এজিএম স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, বেক্সিমকো গ্রুপের অপর দুই কোম্পানি বেক্সিমকো সিনথেটিক এবং শাইনপুকুর সিরামিকসেরও আর্থিক বছর পরিবর্তন করে জুলাই-জুন করা হয়েছে। তাই তাদের ঘোষিত এজিএম স্থগিত করা হয়েছে।

Leave A Reply