Deshprothikhon-adv

৭ দিনের মধ্যে বিলুপ্ত দুই ফান্ডের অর্থ বণ্টনের নির্দেশ

0

bsec lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: শেয়ারবাজারে অবলুপ্ত এইমস ফার্স্ট গ্যারান্টেড মিউচুয়াল ফান্ড এবং গ্রামীণ ওয়ান মিউচুয়াল ফান্ডের ট্রাস্টিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে ইউনিটহোল্ডারদের অর্থ ফেরত দিতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এইমস ফার্স্ট গ্যারান্টেড মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডাররা ইউনিটপ্রতি ২৫ টাকা ৯৩ পয়সা এবং গ্রামীণ ওয়ানের ইউনিটহোল্ডাররা ইউনিটপ্রতি ১৪ টাকা ৬৬ পয়সা করে পাবেন। বুধবার (৪ মে) কমিশনের ৫৭১তম নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এইমস ফার্স্ট গ্যারান্টেড মিউচুয়াল ফান্ডের অবলুপ্তির উদ্দেশ্যে ট্রাস্টি থেকে চলতি বছরের ২ মার্চ অডিট প্রতিবেদন এবং ৩০ এপ্রিল নিট সম্পদ মূল্যায়নের প্রতিবেদন পাঠানো হয়। কিছু অবজারভেশনসাপেক্ষে বিএসইসি তা অনুমোদন করেছ। পরবর্তীতে এসব অবজারভেশনের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

বিএসইসি জানিয়েছে, ট্রাস্টি থেকে পাঠানো নিট সম্পদ মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী ইউনিট মালিকদের মধ্যে বণ্টনের জন্য ইউনিটপ্রতি নিট অর্থের পরিমাণ ২৫ টাকা ৯৩ পয়সা। এই অর্থ ফান্ডের ট্রাস্টি তথা বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিধি মোতাবেক আগামী ৭ কর্যদিবসর মধ্যে ইউনিটহোল্ডারদের মধ্যে বণ্টন করবে।

অপরদিকে গ্রামীণ ওয়ানের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফান্ডের অবলুপ্তির উদ্দেশ্যে ট্রাস্টি থেকে চলতি বছরের ২ মার্চ অডিট প্রতিবেদন এবং ৩০ এপ্রিল নিট সম্পদ মূল্যায়নের প্রতিবেদন পাঠানো হয়। কিছু অবজারভেশনসাপেক্ষে বিএসইসি তা অনুমোদন করেছ। পরবর্তীতে এসব অবজারভেশনের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

এই ইউনিটহোল্ডারদের অর্থপ্রাপ্তিতের বিষয়ে বিএসইসি জানিয়েছে, ট্রাস্টি থেকে পাঠানো নিট সম্পদ মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী ইউনিট মালিকদের মধ্যে বণ্টনের জন্য ইউনিটপ্রতি নিট অর্থের পরিমাণ ২৪ টাকা ৬৬ পয়সা। এই অর্থ ফান্ডের ট্রাস্টি তথা গ্রামীণ ফান্ড বিধি মোতাবেক আগামী ৭ কর্যদিবসর মধ্যে ইউনিটহোল্ডারদের মধ্যে বণ্টন করবে।

Leave A Reply