Deshprothikhon-adv

ভালো মৌলভিত্তি শেয়ারে মুনাফা অর্জনের সম্ভাবনা বেশি

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

rokibur rahmanশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ডিএসইর সাবেক সভাপতি ও পরিচালক মোঃ রকিবুর রহমান বলেন, ভালো মৌলভিত্তি সম্পন্ন কোম্পানির শেয়ারে  অধিক মুনাফা অর্জনের সম্ভাবনা সৃষ্টি হয়। তাই বিনিয়োগের ক্ষেত্রে কোম্পানির সার্বিক দিক বিবেচনা করা উচিৎ বলে মন্তব্য করেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের ট্রেনিং একাডেমী কর্তৃক আয়োজিত ১২ দিনব্যাপী ‘পোর্টফোলিও ম্যানেজমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ অ্যানালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে গতকাল (৩ মে) এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ভালো মৌলভিত্তি সম্পন্ন কোম্পানির শেয়ার নিয়ে পোর্টফোলিও গঠন করলে ঝুঁকির মাত্রা হ্রাস পায় এবং অধিক মুনাফা অর্জনের সম্ভাবনা সৃষ্টি হয়। আর এজন্য কোম্পানিসমূহের ব্যবস্থাপনার দায়িত্বে কারা রয়েছে এবং কোম্পানির ন্যাভ, ইপিএস ও লভ্যাংশ প্রদানের হার ইত্যাদি বিবেচনা করতে হয়।

তিনি আরও বলেন, সাধারণ বিনিয়োগকারী, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং মিউচ্যুয়াল ফান্ডের তহবিল বিভিন্ন সিকিউরিটিজে বিনিয়োগ করে তা লাভজনকভাবে পরিচালনা করা পোর্টফোলিও ম্যানেজমেন্টের কাজ। আর এই কাজটি যারা করে তাদেরকে খুব দক্ষ এবং সৎ হতে হবে। এই প্রশিক্ষণ থেকে আপনারা যে জ্ঞান অর্জন করলেন তা আপনাদের পেশাগত জীবনে সঠিকভাবে কাজে লাগাতে পারলে পুঁজিবাজার উপকৃত হবে।

পরে ডিএসইর পরিচালক মোঃ রকিবুর রহমান প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম এবং ডিএসইর ট্রেনিং একাডেমীর ইনচার্জ মিসেস হোসনে আরা পারভীন।

Leave A Reply