Deshprothikhon-adv

আইন লঙ্ঘনের দায়ে ২ প্রতিষ্ঠানকে জরিমানা করছে বিএসইসি

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bsec lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে। এগুলো হলো: ভিশন কেপিট্যাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং এস.আর ক্যাপিটাল লিমিটেড। বুধবার  ৫৭১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিএসইসির নিবার্হী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিশন ক্যাপিটাল ম্যানেজমেন্ট দুজন গ্রাহকের নিকট হতে ৫ লাখ ৭০ হাজার টাকার চেক গ্রহণ করেছে এবং গ্রাহক হিসাব (কনসলিডেড কাস্টোমার একাউন্টস) এ তা আদায় করে।

পরবর্তীতে এই গ্রাহকের হিসাবে টাকা জমা না করে অন্য গ্রাহকের হিসাবে আদায়কৃত অর্থ জমা করার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ (স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর বিধি ১১ এবং দ্বিতীয় অফসিল এর আচরণবিধি ১ লংঘন করে। আর এ আইন ভঙ্গের কারণে কমিশন গ্রাহকের নিকট থেকে আদায়কৃত অর্থ ফেরত দেয়ার নির্দেশ প্রদানের পাশাপাশি ভিশন ক্যাপিটালকে ২ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।

 

Leave A Reply