Deshprothikhon-adv

সিএমসি কামাল হবে আলিফ টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ

0

alif groupশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিএমসি কামাল টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট সবার অনুমোদন পেলে বস্ত্র খাতের কোম্পানির নাম হবে আলিফ টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, সর্বশেষ পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ১৩ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশের পাশাপাশি কোম্পানির অনুমোদিত মূলধন বৃদ্ধি, রাইট শেয়ার ইস্যু ও বন্ড ইস্যুরও সিদ্ধান্ত নিয়েছেন কোম্পানির পরিচালকরা।

সিদ্ধান্ত অনুসারে, প্রতি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানির পরিশোধিত মূলধন বাড়ানো হবে। এজন্য অনুমোদিত মূলধন ২০০ থেকে ৫০০ কোটি টাকায় উন্নীত করা হবে। এছাড়া কারখানা সংস্কার, আধুনিকায়ন ও সম্প্রসারণের জন্য প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ৩০০ কোটি টাকার বন্ডও ইস্যু করতে চায় কোম্পানিটি।

আগামী ৬ জুন শেয়ারহোল্ডারদের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানি। রেকর্ড ডেট ১৯ মে। সমাপ্ত হিসাব বছরে সিএমসি কামালের শেয়ারপ্রতি আয় (ইপিএস) আগের বছরের তুলনায় ২৫ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ১ টাকা ৪৫ পয়সা। গ্রুপের আরেক কোম্পানি আলিফ ইউনিটেক্সকে একীভূত করতে এরই মধ্যে আদালতের সম্মতি পেয়েছে সিএমসি কামাল।

১৯৯৭ সালে পুঁজিবাজারে আসা সিএমসি কামালের বর্তমান পরিশোধিত মূলধন ৯৬ কোটি ৮১ লাখ ১১ হাজার টাকা। রিজার্ভ ৪৪ কোটি ৮৭ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩১ দশমিক ৩৫ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে।

Leave A Reply