Deshprothikhon-adv

ইফাদ অটোস শেয়ার প্রতি মুনাফা বেড়েছে

0

ifad auto lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত ইফাদ অটোস লিমিটেডের তৃতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে। গেল ২৮ এপ্রিল কোম্পানিটির বোর্ড সভায় অনুমোদিত অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় এ তথ্য জানা যায়।

প্রাপ্ত তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৫-মার্চ’১৬) কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৫৭ কোটি ২১ লাখ ৫২ হাজার ৩৯১ টাকা ও শেয়ারপ্রতি আয় হয়েছে ৩.৮৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১৯ কোটি ৭৫ লাখ ২৫ হাজার ৯১৫ টাকা ও ১.৯৫ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে ৯৬.৪১ শতাংশ।

এদিকে, জানুয়ারি-মার্চ’১৬ শেষে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৪ কোটি ১৮ লাখ ৩৩ হাজার ৫২৪ টাকা ও শেয়ারপ্রতি আয় হয়েছে ১.০২ টাকা। যা আগের বছর একই সময় হয়েছিল ৭ কোটি ৬৩ লাখ ৬৪ হাজার ৫৮০ টাকা ও ০.৯২ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৯.০৮ টাকা (ঋণাত্মক), যা আগের বছর একই সময় ছিল ৫.১৭ টাকা (ঋণাত্মক)। তৃতীয় প্রান্তিক প্রতিবেদন পর্যালোচনায় আরো দেখা যায়, কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছে ৩৭.০৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪৪.০১ টাকা।

Leave A Reply