Deshprothikhon-adv

সপ্তাহজুড়ে ৩২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

divedend lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩২ কোম্পানি সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে । সপ্তাহজুড়ে অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: এসিআই লিমিটেড, এসিআই ফরমুলেশন, ইউনাইটেড পাওয়ার, জাহিন স্পিনিং, ইস্টার্ন ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, মাকের্ন্টাইল ব্যাংক, কেপিসিএল, প্রিমিয়ার ব্যাংক, আরএফএল, তোসরিফা ইস্টাস্ট্রিজ, সিটি ব্যাংক, সিএমসি কামাল, ম্যারিকো বাংলাদেশ, আজিজ পাইপস লিমিটেড: ।

এসিআই লিমিটেড: তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এসিআই লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থ বছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ ২৭ এপ্রিল কোম্পানিটির বোর্ড সভায় এ সিধান্ত নেওয়া হয়। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা যায়। প্রাপ্ত তথ্যানুযায়ী, কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য১১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এসিআই ফরমুলেশন: তালিকাভুক্ত কোম্পানি এসিআই ফরমুলেশন লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা যায়। আলোচিত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৩ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ৫২ টাকা ২৩ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ৯ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড (ইউপিজিডিএল) ৮০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১০.৪২টাকা যা আগের বছর একই সময়ে ৭.৫৫টাকা ছিল।

এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ৩৭.৫৫টাকা যা আগের বছর ২৯.০৪ টাকা ছিল। এ সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৪৪ টাকা যা আগের বছরের একই সময়ে ৭.৭৯ টাকা ছিল।

এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে ২৫ মে। এ ডিভিডেন্ড অন্তবর্তীকালীন হিসেবে বিবেচিত হওয়ার কোনো এজিএম অনুষ্ঠিত হবে না। দুই প্রান্তিক শেষে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এজিএমের সময় নির্ধারন করা হবে।

জাহিন স্পিনিং: সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ১২.১৯ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ২.১৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১.৩৬ টাকা, ১২.৯৮ টাকা এবং ০.৭১ টাকা (মাইনাস)।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন (বুধবার) অনুষ্ঠিত হবে, যার সময় এবং স্থান পরবর্তীতে জানানো হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ মে নির্ধারণ করা হয়েছে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স: ইস্টার্ন ইন্স্যুরেন্স ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭০ টাকা যা আগের বছর ২.৫২ টাকা ছিল। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৭.৯১ টাকা যা আগের বছরের একই সময়ে ৩৭.৩৩ টাকা ছিল।এ সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকর নগদ প্রবাহ হয়েছে ৩.৬৭ টাকা যা আগের বছর ৩.৯৯ টাকা ছিল।

বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২০ জুলাই, বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ১৯মে।

আইএফআইসি ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানি আইএফআইসি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি একক (সলো) আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। আর সমন্বিতভাবে (কনসোলিডেট) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১০ পয়সা।

আর কোম্পানিটির শেয়ারপ্রতি এককভাবে প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ১৫ পয়সা। আর শেয়ারপ্রতি সমন্বিত (কনসোলিডেট) এনএভি হয়েছে ২৪ টাকা কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২০ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মে।

মাকের্ন্টাইল ইন্সুরেন্স: তালিকাভুক্ত কোম্পানি মাকের্ন্টাইল ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচিত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৩৯ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে ২৬ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মে।

কেপিসিএল: তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি কেপিসিএল লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা যায়। আলোচিত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৫৬ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬.৫২ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা ( এজিএম) হবে ৫ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৯ মে নির্ধারণ করা হয়েছে।

আরএফএল: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি আরএফএল লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ২৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আরএফএল ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ডের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৯ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১.৩৯ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন অনুষ্ঠিত হবে। এর সংক্রান্ত রেকর্ড ডেট হচ্ছে আগামী ১৯ মে ।

তোসরিফা ইস্টাস্ট্রিজ: তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি তোসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তোসরিফা ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ডের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৪ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২.৩৬ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ আগষ্ট অনুষ্ঠিত হবে। এর সংক্রান্ত রেকর্ড ডেট হচ্ছে আগামী ৭ জুন । ২০১৪ সালে কোম্পাটি ১২ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। বস্ত্র খাতের কোম্পানিটি ২০১৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

সিটি ব্যাংক: তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ২২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ডের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.০৯ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯.১৩ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। এর সংক্রান্ত রেকর্ড ডেট হচ্ছে আগামী ১২জুন। ২০১৪ সালে ব্যাংকটি ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। ব্যাংক খাতের কোম্পানিটি ১৯৮৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

সিএমসি কামাল: তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিএমসি কামাল টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ডের পরিমাণ ১৩ শতাংশ স্টক।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় ডিভিডেন্ডের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮.৭১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ জুন অনুষ্ঠিত হবে। এর সংক্রান্ত রেকর্ড ডেট হচ্ছে আগামী ১৯ মে। ২০১৪ সালে কোম্পানিটি সাড়ে ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। ব্যাংক খাতের কোম্পানিটি ১৯৯৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

ম্যারিকো বাংলাদেশ : তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ম্যারিকো বাংলাদেশ  সমাপ্ত অর্থবছরের জন্য ৪০০ শতাংশ অন্তবর্তীকালীন এবং চূড়ান্ত ৫০ শতাংশ সহ মোট ৪৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ  অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪.৮৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) ৫৪.২৫ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৬৮.৩০ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ জুলাই (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় রাজধানীর খিলক্ষেতে অবস্থিত হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২২মে নির্ধারণ করা হয়েছে।

আজিজ পাইপস লিমিটেড: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আজিজ পাইপস লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পাশাপাশি কোম্পানিটি প্রথম প্রান্তিক প্রকাশ করেছ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৮১ টাকা। যা আগের বছর লোকসানে ছিল ১.৩২ টাকা। এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫২.৬৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৭ টাকা।

যা আগের বছর একই সময় এনএভি ছিল ৫০.৮৭ টাকা (নেগেটিভ) এবং এনওসিএফপিএস ছিল ১.৫১ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জুন সকাল ১০টায় আইডিবি ভবন, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২মে।

এদিকে প্রথম প্রান্তিকে আজিজ পাইপের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৫২.৬৪ টাকা। যা আগের বছর একই সমিয় ইপিএস ছিল ০.৬৬ টাকা (নেগেটিভ) এবং এনএভি ছিল ৫২.৫৮ টাকা।

বিডি ফাইন্যান্স: তালিকাভূক্ত আর্থিক খাতের কোম্পানি বিডি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সম্মনিত আয় (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৪ টাকা।

এছাড়া, আলোািচত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৬৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ দাঁড়িয়েছে ৭.৭১ টাকা (নেগেটিভ)। যা গত অর্থবছরে একই সময় এনএভিপিএস ছিল ১৪.৪৯ টাকা এবং এনওসিএফপিএস ছিল ৪.৪৩ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জুন সকাল সাড়ে ১০ টায় বিসিআইসি অডিটোরিয়াম, দিলকুশা,ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৫মে নির্ধারণ করা হয়েছে। উল্লেখ্য, ২০০৭ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ ক্যাশ

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য সিটি জেনারেল ইন্স্যুরেন্স ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৫০ টাকা হয়েছে। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.১৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ২২ জুন বিসিআইসি অডিটরিয়ামে সকাল সাড়ে ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করেছে আগামী ১৫ মে।

পিপলস ইন্স্যুরেন্স: সমাপ্ত অর্থবছরে  ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে  বীমা খাতের কোম্পানি পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৪৪ লাখ ৪০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভি) দাড়িয়েছে ২২.৮৫ টাকা এবং কার্যকরী নিট প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ২.৮৪ টাকা।

যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে নিট মুনাফা ১৭ কোটি ৬৬ লাখ ১০ হাজার টাকা, ইপিএস ২.০৯ টাকা, এনএভি ২২.৩৩ টাকা এবং এনওসিএফপিএস ছিল ২.৫৮ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মে (মঙ্গলবার) সকাল ১১টায় রাজধানীর ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মে।

এদিকে, ৩১ মার্চ সমাপ্ত প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৩০ টাকা। গত তিন মাসে কোম্পানির এনওসিএফসিএস হয়েছে ০.৯১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ১.০২ টাকা। এবং ৩১ মার্চ এর এনএভি দাড়িয়েছে ২৩.২২ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ২২.৬৩ টাকা।

ইসলামিক ফাইন্যান্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে লভ্যাংশ ঘোষণা করেছে।  সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ইসলামিক ফাইন্যান্স। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৬৪ টাকা হয়েছে।

শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৩৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা। ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ জুন সকাল সাড়ে ১০টায়, আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করেছে আগামী ১৫ মে।

রিজেন্ট টেক্সটাইল ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, জিবিবি পাওয়ার ১০ শতাংশ নগদ, ফারইস্ট ফাইন্যান্স ১০ শতাংশ নগদ, সাফকো স্পিনিং ৩ শতাংশ নগদ, এবি ব্যাংক সাড়ে ১২ শতাংশ বোনাস, প্রগতি ইন্স্যুরেন্স ১০ শতাংশ নগদ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, শাহজালাল ইসলামী ব্যাংক ১৩ শতাংশ নগদ, অগ্রণী ইন্স্যুরেন্স ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস। এদিকে আর্থিক খাতের কোম্পানি ফার্স্ট ফাইন্যান্স সমাপ্ত অর্থবছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি।

Leave A Reply