Deshprothikhon-adv

বিনিয়োগ সমন্বয় সময়সীমা সিদ্ধান্ত না আসায় বড় দরপতন

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

index-28-4শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের শেষ কার্যদিবসে সুচকের বড় ধরনের দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। টানা ষষ্ঠ দিনের মত মূল্যসূচকের পতন হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। শেয়ারবাজারে আর্থিক প্রতিষ্ঠানের অতিরিক্ত বিনিয়োগ সমন্বয়ে সময়সীমা বাড়ানো নিয়ে কোনো সিদ্ধান্ত না আসায় এই পতন হচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্সের পতন হয়েছে ৪৩.২৫ পয়েন্ট। লেনদেন শেষে ডিএসইএক্স গিয়ে দাঁড়িয়েছে ৪১৯৫.৬৯ পয়েন্টে। আর টানা ৬ দিনের পতনে ডিএসই সূচক কমেছে ১৬৩.৯৩ পয়েন্ট। ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪২ কোটি ২৩ লাখ টাকা। বুধবার হয়েছিল ৩৫৬ কোটি ৪৪ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩১৬টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৯৪টির ও অপরিবর্তিত রয়েছে ৪৪টির দর।

লেনদেনের শীর্ষে রয়েছে ইউনাইটেড পাওয়ার। এ কোম্পানির ৩৩ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের দ্বিতীয় স্থানে থাকা কেয়া কসমেটিকসের ২৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বিএসআরএম লিমিটেড। লেনদেনে এরপর রয়েছে— এসিআই, মবিল যমুনা, ব্র্যাক ব্যাংক, যমুনা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, লংকাবাংলা ফাইন্যান্স, স্কয়ার ফার্মা।

অপর শেয়ারবাজার সিএসইতে সিএসসিএক্স সূচক ৭৬.৮৬ পয়েন্ট কমে দিনশেষে ৭৮৫০.১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। লেনদেন হওয়া ২৩৮টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৬১টির ও অপরিবর্তিত রয়েছে ২৪টির।

Leave A Reply