Deshprothikhon-adv

জুন ক্লোজিং বাস্তবায়নে আইন পরিপালন থেকে অব্যাহতি

0

bsec lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশণ (বিএসইসি)ফিন্যান্সিয়াল অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী ব্যাংক, বীমা ও আর্থিকখাতে তালিকাভুক্ত কোম্পানি ব্যতীত অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে জুন ক্লোজিং করার লক্ষ্যে কতিপয় আইন পরিপালন থেকে অব্যাহতি দিয়েছে।

বুধবার (২৭ এপ্রিল)  অনুষ্ঠিত ৫৭০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।  বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিন্যান্সিয়াল অ্যাক্ট, ২০১৬ অনুযায়ী  ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান ছাড়া অন্যান্য সকল কোম্পানির হিসাব বছর জুন ক্লোজিং হতে হবে।

যা ১ জুলাই ২০১৬ তারিখ থেকে কার্যকর হবে। উক্ত ফিন্যান্সিয়াল অ্যাক্ট পরিপালনের লক্ষ্যে কোম্পানিগুলোকে কতিপয় সিকিউরিটিজ আইন পরিপালনের বাধ্যবাধকতা থেকে ৩০ জুন ২০১৬ তারিখ পর্যন্ত অব্যাহতি দেয়া হয়েছে। আর এ সংক্রান্ত একটি নির্দেশনা শিগগিরই জারি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএসইসি এছাড়া আর বিস্তারিত কিছু তাদের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনি। পাঠকদের সুবিধার জন্য বিএসইসির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিটি নিম্মে হুবহু তুলে ধরা হলঃPress-release

 

Leave A Reply