Deshprothikhon-adv

তৃতীয় প্রান্তিকে নদার্ণ জুটের শেয়ার প্রতি আয় কমেছে

0

potibodonশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত জুট খাতের কোম্পানি নদার্ণ জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই১৫-মার্চ১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির আয় আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে নদার্ণ জুটের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৮০৪ টাকা আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৫ টাকা।যা আগের বছর একই সময় মুনাফা ছিল ২৩ লাখ ৩৮ হাজার ৬২৭ টাকা আর ইপিএস ছিল ১.৩১ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা কমেছে ২৮ লাখ ৮৫ হাজার ৮২৩ টাকা এবং ইপিএস কমেছে ১.০৬ টাকা।

এছাড়া আলোচিত সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৫.৪৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৪ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় এনএভি ছিল ৮৭.২২ টাকা এবং এনওসিএফপিএস ছিল ২৬.৭৭ টাকা (নেগেটিভ)।

এদিকে, গত ৩ মাসে (জানু-মার্চ১৬) কোম্পানিটির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৬ লাখ ১২ হাজার ১২৮ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় মুনাফা ছিল ১৪ লাখ ৮৯ হাজার ১১৫ টাকা আর ইপিএস ছিল ০.৮৩ টাকা।

Leave A Reply