Deshprothikhon-adv

শেয়ারবাজার উন্নয়নে অবদান রাখবেন স্বপন

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

supon kumer balaশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন বলেছেন, ড. স্বপন কুমার বালা বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক থেকে বিএসইসির কমিশনার হিসেবে যোগদান করেন। তিনি যে জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করেছেন তা ব্যবহার করে পুঁজিবাজারের জন্য কাজ করতে পারবেন।  তিনি একজন প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট। এছাড়াও তার পিএইচডি ডিগ্রি রয়েছে।

সামগ্রিক বাজার, ট্যাক্স এবং অন্যান্য বিষয়ে অধ্যাপক ড. স্বপন কুমার বালার যে জ্ঞান রয়েছে সেগুলো কাজে লাগিয়ে তিনি পুঁজিবাজারের উন্নয়নে অবদান রাখতে পারবেন বলে মন্তব্য করেছেন তিনি। ডিএসইর জনসংযোগ কর্মকর্তা শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ (২৫ এপ্রিল) ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক মোঃ রকিবুর রহমান,  মোঃ শাকিল রিজভী,  খাজা গোলাম রসূল এবং ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত)  আব্দুল মতিন পাটওয়ারী, এফসিএমএ ৪ (চার) সদস্যের প্রতিনিধিবৃন্দ বিএসইসির নব-নিযুক্ত কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালাকে শুভেচ্ছা জ্ঞাপন করতে গেলে এসব কথা বলেন তিনি।

এ সময় পুঁজিবাজার বিষয়ক বিভিন্ন বিষয় যেমন: আসন্ন জাতীয় বাজেট, ব্যাংক এক্সপ্রোজার লিমিট, সিডিবিএল এর বিভিন্ন চার্জ, ইটিএফ, পাবলিক ইস্যু রুলস্, ক্লিয়ারিং কোম্পানিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সবশেষে অধ্যাপক স্বপন কুমার বালা সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ডিএসইর যে সব সমস্যা রয়েছে তা আমার জানা আছে। কমিশন একটা কালেক্টিভ বডি। সেক্ষেত্রে কমিশন বাজারকে নিয়ে ভাবে। কমিশন সরকারি প্রতিষ্ঠান বৃহত্তর নীতি নির্ধারনের কাজ করে। যে কোন সমস্যা নিয়ে আলোচনা করলে  আমি সর্বোচ্চ চেষ্টা করবো। এ সময় উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামী, মোঃ আমজাদ হোসেন এবং মোঃ এ সালাম সিকদার।

Leave A Reply