Deshprothikhon-adv

বাজার উন্নয়নে যেকোন পদক্ষেপ সহযোগিতা করবে বিএসইসি

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

sapon kumer balaশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার উন্নয়নে যেকোনো পদক্ষেপ নিলে তাতে সহযোগিতা করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির নবনিযুক্ত কমিশনার ড. স্বপন কুমার বালাকে বৃহস্পতিবার ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েন শুভেচ্ছা জানাতে গেলে সংস্থাটির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের সকলেরই উদ্দেশ্য এক এবং অভিন্ন। আর তা হালো পুঁজিবাজারের উন্নয়ন। আর পুঁজিবাজার উন্নয়নের মাধ্যমেই দেশের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব।

খায়রুল হোসেন বলেন, অধ্যাপক ড. স্বপন কুমার বালা একাডেমিক এবং বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন একজন ব্যক্তিত্ব। যার উপর কমিশনের রয়েছে অগাধ বিশ্বাস। তার সততা, দক্ষতা, স্টক এক্সচেঞ্জ বাস্তব অভিজ্ঞতা এবং পেশাদারিত্বকে ব্যবহার করে কমিশনের কার্যক্রম এবং স্টক এক্সচেঞ্জের স্টেকহোল্ডারদের সঙ্গে রেগুলেটরের সমন্বয়ের ক্ষেত্রে অনেক ভূমিকা রাখতে পারবে।

বিএসইসির নবনিযুক্ত কমিশনার অধ্যাপক স্বপন কুমার বালা সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ডিএসইর যেসব সমস্যা রয়েছে তা আমার জানা আছে। কমিশন একটা কালেক্টিভ বডি।

এটি ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান। সেক্ষেত্রে কমিশন বাজারকে নিয়ে ভাবছে। কমিশন সরকারি প্রতিষ্ঠান হিসেবে বৃহত্তর নীতি নির্ধারনের কাজ করে। আমি পুঁজিবাজারের লোক। এটি আমার ভালবাসার জায়গা। যেকোনো সমস্যা নিয়ে আলোচনা করলে আমি সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা করবো।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু বলেন, বিএসইসির নবনিযুক্ত কমিশনার ড. বালা গত ৩ বছর ডিএসই পরিবারের একজন সদস্য ছিলেন। এ অভিজ্ঞতা অর্জনের পর রেগুলেটর হিসেবে কাজ করার সুযোগ আগে কারো হয়নি। ডিএসইর ডিমিউচ্যুয়ালাইজেশনের শুরু থেকে তিনি ছিলেন।

Leave A Reply