Deshprothikhon-adv

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষনা আসছে বিকালে

0

divedend lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদের সভা থেকে ডিভিডেন্ড ঘোষনা আ্সতে পারে। পুঁজিবাজারে চলছে ডিভিডেন্ড ঘোষনার মৌসুম। প্রায় প্রতিদিনই থাকছে কোনো না কোনো কোম্পানির বোর্ড সভা।

আর দীর্ঘ এক বছরের বিনিয়োগের বিনিময় পেতে অধীর আগ্রহে থাকছে বিনিয়োগকারীরা। পাশাপাশি ঘোষিত ডিভিডেন্ডের পরিমানের ভিত্তিতে অনেক বিনিয়োগকারী নতুন বিনিয়োগের পরিকল্পনাও করছেন। তবে ডিভিডেন্ড মৌসুমে বাজারের দরপতন বিনিয়োগকারীদের দুশ্চিন্তাগ্রস্থ করে তুলছে।

আজ ২০ এপ্রিল, বুধবার ৬ কোম্পানির বোর্ড সভা অনুষ্ঠিত হবে । কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো সিনথেটিকস, শাইনপুকুর সিরামিক, বে-লিজিং ও ঢাকা ব্যাংক।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্রে আরও জানা গেছে, বৈঠকে কোম্পানিগুলোর ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভায় আসতে পারে কোম্পানিগুলোর শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা।

বেক্সিমকো: বেক্সিমকোর পর্ষদ সভা আজ বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। ২০১৪ সালে এই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ১ টাকা ৬ পয়সা।

বেক্সিমকো ফার্মা: বেক্সিমকো ফার্মার পর্ষদ সভা বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। ২০১৪ সালে এই কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছিল ৪ টাকা ১৫ পয়সা।

বেক্সিমকো সিনথেটিকস: এই কোম্পানির পর্ষদ সভা বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। বেক্সিমকো সিনথেটিকস ২০১৪ সালে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দেয়নি। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি ৩১ পয়সা লোকসান করেছিল।

শাইনপুকুর সিরামিক এই কোম্পানির পর্ষদ সভা বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। শাইনপুকুর সিরামিকও ২০১৪ সালে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দেয়নি। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি ২ পয়সা লোকসান করেছিল।

বে লিজিং: পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক বর্হিভূত আর্থিক খাতের কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পর্ষদ সভা বিকাল ৪টায় এ সভা অনুষ্ঠিত হবে। গত বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ঢাকা ব্যাংক: পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ঢাকা ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা ব্যাংক ২০১৪ সালে ২৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। ওই বছর ব্যাংকটি শেয়ার প্রতি আয় করেছিল ৩ টাকা ৬৯ পয়সা।

Leave A Reply