Deshprothikhon-adv

কেয়া কসমেটিকসের ৬ গুণ ইপিএস বেড়েছে

0

keya cosশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেড তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী ৬ গুণ ইপিএস বেড়েছে কোম্পানিটির।

রোববার  অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় এ প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করা হয়ে বলে কোম্পানির সুত্রে জানা গেছে। আলোচিত প্রান্তিকে কেয়া কসমেটিকসের কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৮৬ কোটি ৬ লাখ ৬১ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৬ টাকা।

যা আগের বছরে একই সময়ে ছিল যথাক্রমে ১১ কোটি ২১ লাখ ৭৬ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.২৩ টাকা। সে হিসেবে কোম্পানিটি আয় বেড়েছে ৭৪ কোটি ৮৪ লাখ ৮৫ হাজার টাকা বা ৬৬৭.২৪ শতাংশ এবং ইপিএস বেড়েছে ১.২৩ টাকা বা ৬.৩৫ গুণ। এদিকে গত তিন মাসে (জানুয়ারি-মার্চ ’২০১৬) এ কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩৫ কোটি ৭৭ লাখ ২১ হাজার  টাকা এবং  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা।

প্রসঙ্গত, উচ্চ আদালতের অনুমতির ভিত্তিতে কেয়া কসমেটিকসের সঙ্গে বস্ত্র খাতের কেয়া নিটিং মিলস, কেয়া কটন মিলস ও কেয়া স্পিনিং মিলস একীভূত হয়। এর ফলে কোম্পানিটির শেয়ার সংখ্যা বেড়ে যায়।

৩১ মার্চ ২০১৬ তারিখে সমাপ্ত হিসাব বছরের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে। এই প্রতিবেদনটি কোম্পানির তৃতীয় প্রান্তিকের। উল্লেখ্য, কেয়া কসমেটিকস ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

Leave A Reply