Deshprothikhon-adv

বিডি ল্যাম্পসের মুনাফা বৃদ্ধির হার ৫৫.১৮ শতাংশ

0

bd lampশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি বিডি ল্যাম্পসের মুনাফা বৃদ্ধির হার ৫৫.১৮ শতাংশ। মুনাফা ও ব্যবসায়িক প্রবৃদ্ধির বিবেচনায় ২০১৫ সালে বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডের (বিডি ল্যাম্পস) ব্যবসায়িক সার্বিক কার্যক্রম সন্তোষজনক ছিল বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক লতিফুর রহমান মন্তব্য করেন।

তিনি বলেন, এ বছর কোম্পানির নিট বিক্রি হয়েছিল ১ হাজার ২৬২ মিলিয়ন টাকা। ২০১৪ সালে ছিল ১ হাজার ১৭৫ মিলিয়ন টাকা। গত বছরের তুলনায় এ প্রবৃদ্ধি হার ৭ দশমিক ৪৬ শতাংশ। এছাড়া এ বছর কোম্পানির করবাদে নিট মুনাফা হয়েছে ৩০ দশমিক ৮৬ মিলিয়ন টাকা। যা ২০১৪ সালে ছিল ১৯ দশমিক ৮৯ মিলিয়ন টাকা। গত বছরের তুলনায় বৃদ্ধির হার ৫৫ দশমিক ১৮ শতাংশ। শনিবার রাজধানীর গুলশানে ইমানুয়েল ব্যাঙ্কুয়েট হলে কোম্পানিটির ৫৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।

বিডি ল্যাম্পসের ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, দীর্ঘমেয়াদী ব্যবসায়িক প্রবৃদ্ধি ও মুনাফা অর্জনের জন্য সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে। আমরা ক্রমাগতভাবে সাপ্লাই চেইন এবং কোম্পানির মানবসম্পদ ব্যবস্থায় আরও দক্ষতা আনার জন্য কাজ করে যাচ্ছি। আমাদের পণ্য ক্রেতার নাগালের মধ্যে আনার জন্য বিক্রয় কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলে অবহ্যাত করছি। এ ধরনের কার্যক্রম আগামীতেও অবহ্যত থাকবে।

কোম্পানির চেয়ারম্যান শাহনাজ রহমানের সভাপতিত্বে সভায় উত্থাপিত ২০১৫ সালের আর্থিক বিবরণী, পরিচালকবৃন্দের প্রতিবেদন এবং নিরীক্ষকবৃন্দের প্রতিবেদন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

Leave A Reply