Deshprothikhon-adv

লাঠি হাতে পুলিশের দিকে তেড়ে গেল শিশু! (ভিডিও)

0

childঢাকা : এটি সম্ভবত ইন্টারনেটে ভাইরাল হওয়া বিরলতম ভিডিওগুলোর একটি। একটি শিশু, বড়জোর তিন/চার বছর বয়সী তেড়ে যাচ্ছে পুলিশের দিকে, হাতে তার চেয়ে কয়েকগুণ লম্বা একটি লাঠি হাতে! সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে এই ভিডিও। চীনের মানুষ সাহসিকতার জন্য এই শিশুকে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছে।

ম্যাশেবলে প্রকাশিত প্রতিবেদনে জানা যাচ্ছে, একটি লম্বা লোহার পাইপ নিয়ে চেংহুয়াংদের দিকে তেড়ে যাচ্ছে কয়েক বছরের এক শিশু। চেংগুয়াং হলো শহরের শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। চীনের রাস্তায় বা ফুটপাতে যারা অবৈধভাবে ব্যবসা করে তাদের উচ্ছেদ করাই এদের দায়িত্ব।

এই শিশুটির বৃদ্ধ দাদীও রাস্তায় পসরা সাজিয়ে বসেছিলেন। চেংগুয়াংরা যখন তাকে তুলে দিতে আসে তখনই লাঠি হাতে তেড়ে যায় শিশুটি। সে চিৎকার করে বলে, ‘খবরদার! আমার দাদীর গায়ে হাত দিবে না। সরে যাও এখান থেকে!’ এই ঘটনার প্রত্যক্ষদর্শী ছিল শত শত মানুষ। শিশুর এমন সাহসিকতায় মুগ্ধ তারা সবাই। এই মুহূর্তটিকে ধরে রাখতে তখন মোবাইলে ভিডিও করতে ব্যস্ত স্বয়ং চেংগুয়াংরাও।

এরপর যখন এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লো তখন তো চীনজুড়ে তোলপাড়। সাহসিকতার জন্য প্রশংসায় ভেসে গেল এক ছেলে শিশু। তবে পরে এ বিষয়ে প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে সে ব্যাপারে ম্যাশেবলের প্রতিবেদনে আর কিছু বলা হয়নি।

Leave A Reply