Deshprothikhon-adv

প্রাইম ব্যাংকের ২১ বছরে মূলধন বেড়েছে ১০১৯ কোটি টাকা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

prime bank pressশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি প্রাইম ব্যাংক বর্তমানে পরিশোধিত মূলধনের পরিমাণ ১ হাজার ২৯ কোটি ৩৪ লাখ টাকা। ১৯৯৫ সালে মাত্র ১০ কোটি টাকা পরিশোধিত মূলধন নিয়ে যাত্রা শুরু করেছিল ব্যাংকটি। এ হিসাব অনুযায়ী, ২১ বছরে ব্যাংকটির মূলধন বেড়েছে ১ হাজার ১৯ কোটি টাকার বেশি।

আজ শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান এ কথা জানান। ব্যাংকের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আহমেদ কামাল বলেন, ২০১৫ সাল শেষে ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৮৪ কোটি টাকা, আর বিনিেেয়াগ করা হয়েছে ১৫ হাজার ১৮৬ কোটি টাকা। বর্তমানে ব্যাংকের ১৪৫টি শাখা আছে, এটিএম আছে ১৭০টি এবং মানি একচেঞ্জ আছে ৩টি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংকের বর্তমান খেলাপি ঋণ ৭ দশমিক ৮৬ শতাংশ, যা পূর্ববর্তী বছরের চেয়ে একটু বেশি। গত দুই বছরে রাজনৈতিক অস্থিরতার কারণে এটি বেড়েছে। তাছাড়া খেলাপি ঋণ সংজ্ঞায়নে কিছু নীতিগত পরিবর্তন আনা হয়েছে। এর কারণে কিছুটা বেড়েছে বলে মনে হচ্ছে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, খেলাপির ঋণ রাইট অফ করা হলেও আদায়ের চেষ্টা কিন্তু বন্ধ হয় না। যেমন, আমরা রাইট অফকৃত ঋণ থেকেও গত বছর ৩০ থেকে ৪০ কোটি টাকা আদায় করেছি।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় প্রাইম ব্যাংক আক্রান্ত না হলেও ভবিষ্যতে যাতে এ ধরনের সমস্যা না হয়, তার জন্য আমরা আগাম প্রস্তুতি নিয়েছি। এ ধরনের আননোন ইভেন্ট মোকবেলার জন্য একটি আবহ তৈরির মাধ্যমে আগে থেকেই কাজ করছি আমরা।

Leave A Reply