Deshprothikhon-adv

এলইডি বাল্ব ও টিউব লাইট উৎপাদন করা হচ্ছে : বিডি ল্যাম্পস

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bd lampশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডের (বিডি ল্যাম্পস) ব্যবস্থাপনা পরিচালক লতিফুর রহমান বলেছেন, দীর্ঘমেয়াদী ব্যবসায়িক প্রবৃদ্ধি ও মুনাফা অর্জনের জন্য সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে। দেশে বিদ্যুত সাশ্রয়ী কার্যক্রমকে আরও জোরদার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

সিএফএল বাল্ব এর উৎপাদন বৃদ্ধির পাশাপাশি এলইডি বাল্ব ও টিউব লাইট উৎপাদন করা হচ্ছে হচ্ছে বলেন জানান। আজ শনিবার কোম্পানিটির ৫৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ কথা বলেন তিনি।  রাজধানীর গুলশানে ইমানুয়েল ব্যাঙ্কুয়েট হলে এ সভা হয়।

লতিফুর রহমান বলেন, মুনাফা ও ব্যবসায়িক প্রবৃদ্ধির বিবেচনায় ২০১৫ সালে কোম্পানির ব্যবসায়িক সার্বিক কার্যক্রম সন্তোষজনক। এ বছর কোম্পানির নিট বিক্রিয় হয়েছিল ১ হাজার ২৬২ মিলিয়ন টাকা, ২০১৪ সালে ছিল ১ হাজার ১৭৫ মিলিয়ন টাকা। গত বছরের তুলনায় এ প্রবৃদ্ধি হার ৭.৪৬ শতাংশ।

তিনি বলেন, ২০১৫ সালে কোম্পানির করবাদে নিট মুনাফা হয়েছে ৩০.৮৬ মিলিয়ন টাকা, যা ২০১৪ সালে ছিল ১৯.৮৯ মিলিয়ন টাকা। গত বছরের তুলনায় বৃদ্ধির হার ৫৫.১৮ শতাংশ।

তিনি আরও বলেন, ২০১৫ সালে বিডি ল্যাম্পসের ব্যবসায়িক অবস্থান আরও সুসংহত হয়েছে। আমরা ক্রমাগতভাবে সাপ্লাই চেইন এবং কোম্পানির মানবসম্পদ ব্যবস্থায় আরও দক্ষতা আনার জন্য কাজ করে যাচ্ছি।

আমাদের পণ্য ক্রেতার নাগালের মধ্যে আনার জন্য বিক্রয় কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলে অবহ্যাত করছি। এ ধরনের কার্যক্রম আগামীতেও অবহ্যত থাকবে এবং আরও জোরদার করা হবে। দীর্ঘমেয়াদী ব্যবসায়িক প্রবৃদ্ধি ও মুনাফা অর্জনের জন্য সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে জানান কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

কোম্পানির চেয়ারম্যান শাহনাজ রহমানের সভাপতিত্বে উক্ত সভায় উত্থাপিত ২০১৫ সালের আর্থিক বিবরণী, পরিচালকবৃন্দের প্রতিবেদন এবং নিরীক্ষকবৃন্দের প্রতিবেদন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদন লাভ করে। এসময় ‌আরও উপস্থিত ছিলেন পরিচালক শামসুর রহমান, ওবায়দুর রহমান, সিমিন হোসেন, স্বতন্ত্র পরিচালক রোকিয়া আফজাল রহমান প্রমুখ।

Leave A Reply