Deshprothikhon-adv

ঘরে যে পাঁচ গাছ থাকলে ঘুম ভালো হয়

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

treeসৌন্দর্য বাড়াতে অনেকেই গাছ দিয়ে ঘর সাজাতে ভালোবাসেন।  ঘরে গাছ রাখা উপকারিও বটে।ঘরে গাছ থাকলে বাতাস পরিশুদ্ধ হয়। এতে অক্সিজেন পরিবহন ভালো হয়। ভালো করে শ্বাসও নেওয়া যায়। তবে কিছু গাছ রয়েছে যেগুলো কেবল বাতাস পরিশোধিতই করে না, ঘরে একটি শীতল পরিবেশ তৈরি করে এবং ভালোভাবে ঘুমুতে সাহায্য করে। যাদের ঘুমের সমস্যা রয়েছে তারা কিছু গাছ ঘরে রাখতে পারেন। তবে কোন গাছ রাখবেন? বিশেষজ্ঞদের মতামত নিয়ে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট হেলদি ফুড টিম জানিয়েছে এই গাছগুলোর কথা।kocu

১. অ্যালোই প্ল্যান্ট

অ্যালোভেরা অনেক পরিচিত একটি গাছ। এর মধ্যে রয়েছে জ্বালোপোড়া ও প্রদাহ প্রশমিত করার অসাধারণ উপাদান। পাশাপাশি শরীরকে পরিশোধিত করার গুণও রয়েছে এর মধ্যে। এই গাছ ঘরের বাতাসকে পরিশোধিত করে। ঘুম ভালো করে।

tree 1২. ইংলিশ আইভি

ঘর সাজাতে অনেকেই হয়তো ইংলিশ আইভিকে পছন্দ করেন। এই গাছ বাতাসকে ছাঁকতে সাহায্য করে। এটি ভালো মাত্রায় ফরমাল্ডিহাইড শোষণে সাহায্য করে। এই গাছের বৃদ্ধিতে খুব বেশি সূর্যের আলোর দরকার পড়ে না।

৩. জেসমিন

জেসমিন গাছের রয়েছে অনেক উপকারী প্রভাব। এটি উদ্বেগ দূর করে ঘুম ভালো করতে সাহায্য করে।

৪. ল্যাভেন্ডার

সৌন্দর্য বাড়াতে বা শরীরের যতেœর পণ্য হিসেবে ল্যাভেন্ডারের প্রচুর ব্যবহার আমরা দেখতে পাই। এই গাছের রয়েছে চমৎকার গন্ধ। এটি শরীর ও মনকে শিথিল করতে সাহায্য করে। এটি ইনসোমনিয়া ও উদ্বেগের চিকিৎসায় ভালো একটি উদ্ভিদ।

৫. স্ন্যাক প্ল্যান্ট

এই গাছ ঘরের বাতাসকে পরিশোধিত করে এবং অক্সিজেনের পরিমাণ বাড়ায়। এই গাছ ঘরে রাখলে ঘুম ভালো হয়।

Leave A Reply