Deshprothikhon-adv

অস্থিরতায় অতিষ্ট সিলেটের বিনিয়োগকারীরা

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

syletশেয়ারবার্তা ২৪ ডটকম, সিলেট: পুঁজিবাজারের অস্থিরতার চরম অতিষ্ঠ হয়ে উঠছেন সিলেটের বিনিয়োগকা্রীরা। তারা বর্তমান বাজার পরিস্থিতি অস্থিরতার জন্য নিয়ন্ত্রক সংস্থাকে দায়ী করেন। কারন বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত আইপিও বন্ধ রাখার দাবী।

কিন্তু নিয়ন্ত্রক সংস্থা বাজার স্থিতিশীলতা না করে একের পর এক আইপিও অনুমোদন দিচ্ছে। ফলে বাজারের সুচকের পতন ওি অস্থিরতা বেড়ে যাচ্ছে।   দেশের শেয়ারবাজার কিছুতেই যেন অস্থিরতার বৃত্ত থেকে বের হয়ে আসতে পারছে না। আর অস্থিতিশীলতার এই চক্করে অতিষ্ট হয়ে পড়েছেন সিলেট বিনিয়োগকারীরা।

বিনিয়োগকারীরা বলেন, পুঁজির যেটুকু অবশিষ্ট আছে তাও হারানোর ভয়ে আছি। গেল সপ্তাহের ধারবাহিকতায় চলমান সপ্তাহে শেয়ারবাজার ভালো যাবে এমনটাই প্রত্যাশা করেছিলাম। কিন্তু চলতি সপ্তাহে আবারো সেই পতনের ধারায় আবদ্ধ রয়েছে বাজার।

বিনিয়োগকারীরা আরো বলেন, বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে তারা রীতিমতো হতাশ। বাজার ইতিবাচক ধারায় ফিরতে না ফিরতেই আবারো পতনের ধারায় চলে যাচ্ছে। ফলে বাজার নিয়ে মাঝে-মধ্যে আশাবাদী হয়ে উঠলেও বাজারের ইতিবাচক এই ধারা অব্যাহত না থাকায় তাদের প্রত্যাশা পুরণ হচ্ছে না।

একাধিক বিনিয়োগকারী অভিযোগ করে বলেন, কারসাজি চক্রের হাতে জিম্মি হয়ে পড়েছে বাজার। এর রকম অবস্থায় একদিন উত্থান ধারায় লেনদেন হলেও পরবর্তী তিন কার্যদিবস পতনেই আবদ্ধ থাকে বাজার।  গুটিকয়েক কারসাজি চক্র বাজার নিয়ে খেলছে কিন্তু তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না এটা দুঃখজনক। এ সময় কারসাজি চক্রকে আইনের আওতায় এনে তাদের জন্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান বিনিয়োগকারীরা।

Leave A Reply