Deshprothikhon-adv

চার কোম্পানির ডিভিডেন্ড সভার ঘোষনা আসছে

0

islami finaceশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষনা করা হয়েছে। বৈঠকে কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভায় আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা। কোম্পানিগুলো হলো: ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ঢাকা ব্যাংক, বে-লিজিং, বিডি ফাইন্যান্স।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আগামী ২১ এপ্রিল। ওই দিন বিকেল ৩টায় এ সভা হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রে আরও জানা গেছে, বৈঠকে কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভায় আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা।

প্রসঙ্গত, চলতি মাসের ৭ এপ্রিল এ কোম্পানির পর্ষদ সভা হওয়ার কথা ছিল। অনিবার্যকারণে ওইদিন সভাটি স্থগিত করা হয়। কোম্পানিটি ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশন ১৯(১) অনুযায়ী সভাটি করবে।

উল্লেখ, ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছেল। এর মধ্যে ৮ শতাংশ নগদ এবং বাকী ৪ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত বছরে প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছিল ১ টাকা ৬৬ পয়সা। আর নেট অ্যাসেট ভ্যালু  (এনএভি) হয়েছিল ১২ টাকা ৯৮ পয়সা।

dhaka bank lagoঢাকা ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানি ঢাকা ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা ঘোষণা করা হয়েছে। আগামী ২০ এপ্রিল বিকেল ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইর লিস্টিং রেগুলেশন অনুযায়ী ১৯(১) ধরার আওতায় এ সভা হবে। আলোচিত সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণাও আসতে পারে।

bay leasingবে-লিজিং: ব্যাংক বর্হিভূত আর্থিক খাতের কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পর্ষদ সভা ঘোষণা করা হয়েছে। আগামী ২০ এপ্রিল বিকাল ৪টায় এ সভা অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, ডিএসইর লিস্টিং রেগুলেশন অনুযায়ী ১৯(১) ধরার আওতায় এ সভা হবে।

আলোচিত সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণাও আসতে পারে। উল্লেখ্য, ২০০৯ সালে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে। গত বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

bd financeবিডি ফাইন্যান্স: আর্থিক খাতের কোম্পানি বিডি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টম্যান্ট কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে ২৩ এপ্রিল। ওই দিন সকাল সাড়ে ১১টায় এ সভা অনুষ্ঠিত হবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, ডিএসইর লিস্টিং রেগুলেশন অনুযায়ী ১৯(১) ধরার আওতায় এ সভা হবে। আলোচিত সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণাও আসতে পারে। উল্লেখ, ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

Leave A Reply