Deshprothikhon-adv

যুমনা ব্যাংক ও ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

0

jumana bankশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেড ও বীমা খাতের কোম্পানি ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড আজ ঘোষনা করছে। বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

যমুনা ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক লিমিটেড ১৯.৫০ শতাংশ নগদ লভ্যাংশ  ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে কনসলিডেটেড ২.৬৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.৬১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে (৫.৩২) টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মে সকাল ১০টায় রাজধানীর পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী  ৮ মে।

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স: বীমা খাতের কোম্পানি ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৪.৭২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১.১০ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৫ জুন বিকাল সাড়ে ৩টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৮ মে নির্ধারণ করা হয়েছে।

Leave A Reply